ঢাকা

নাশকতার হুকুমদাতাদের ধরা হবে : প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২৪ , ৭:০৬:২০ প্রিন্ট সংস্করণ

নাশকতার হুকুমদাতাদের ধরা হবে : প্রধানমন্ত্রী

নির্বাচনের আগে যারা নাশকতা করেছে তাদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যারা জ্বালাও-পোড়াও করেছে তাদের ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এসব ঘটনায় যারা হুকুম দিয়েছে খুঁজে বের করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (১৪ জানুয়ারি) বিকালে গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলো বিএনপি ও তাদের সমমনা দলগুলো। কর্মসূচির অংশ হিসেবে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ডেকেছিলো বিএনপি। কিন্তু সমাবেশ শুরুর কিছু সময় পর পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীরা সংঘর্ষে জড়ালে সমাবেশ পণ্ড হয়। এরপর দলটির পক্ষ থেকে হরতাল-অবরোধসহ একের পর এক কর্মসূচি দেওয়া হয়। তাদের এসব কর্মসূচি ঘিরে বহু গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। প্রাণ হারান বেশ কয়েকজন।

তাদের আন্দোলনের মধ্যেই অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। গত ৭ জানুয়ারির নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২২টিতে জয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সরকার গঠন করে আওয়ামী লীগ।

সরকার গঠনের পর গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান। দুই দিনের সফরের শেষ দিন আজ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এ সময় তিনি নির্বাচনে জয়ের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান। বক্তব্যে শেখ হাসিনা নির্বাচনের আগে যারা জ্বালাও পোড়াওয়ের হুকুম দিয়েছেন তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বঙ্গবন্ধুকন্যা বলেন, যারা জ্বালাও পোড়াও করেছে তাদের পাশাপাশি হুমুকদাতাদেরকেও বিচারের আওতায় আনা হবে। তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখন উন্নতি হয়েছে। দেশ জাতির জন্য কাজ করাই আওয়ামী লীগের লক্ষ্য। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেছে। শুধু শহর নয়, গ্রামের মানুষ যেন ভালোভাবে চলতে পারে, তরুণ সমাজের জন্য কর্মসংস্থান হয়, সবার জন্য কাজ করেছে আওয়ামী লীগ।

আরও খবর

Sponsered content

Powered by