খুলনা

পাইকগাছায় বঙ্গবন্ধু চত্বরের প্রতীকী ম্যুরাল ভাঙচুর

  প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:১৬:৩২ প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় বঙ্গবন্ধু চত্বরের প্রতীকী ম্যুরাল ভাঙচুর

খুলনার পাইকগাছা জিরোপয়েন্ট চত্বরে সদ্য নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের সাথে থাকা সদস্য সাবেক সংসদ সদস্যের প্রতীকী ম্যুরালটি কে বা কারা ভাঙচুর করেছে। শনিবার

পৌরসদরের জিরো পয়েন্টে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙ্গার খবর ছড়িয়ে পড়ে। বিষয়টি অবগত হওয়ার পর উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। দেখা যায়,বঙ্গবন্ধুর ম্যুরালে পাশাপাশি আরোও বসানো হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন (এমপি) ও সদ্য সাবেক সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু’র পাথরে খচিত ছবি।

সবকটি ছবিই কালো কাপড় দিয়ে ঢাকা ছিল। উপস্থিতিদের ধারণা ২/৪ দিনের মধ্যে কোন এক সময় দুর্বৃত্তরা খুলনা-৬ এর সদ্য সাবেক সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর ম্যুরাল টি শক্ত কিছু দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে ভাঙচুর করেছে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু বলেন যে বা যারাই এ ঘটনা ঘটিয়েছে সেটা খুবই দুঃখ জনক। ভাক কাজের স্বীকৃতি না দিলে সমাজে ভালো কিছু আশা করা যায় না।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান ঘটনাস্থলে যান এসময় তিনি বলেন,ঘটনাটি দুঃখজনক পুলিশ বিষয়টি তদন্ত করছে। দুষ্কৃতকারী যাইহোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সহকারী পুলিশ সুপার ডি-সার্কেল মো. সাইফুল ইসলাম বলেন,বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। এটা খুবই দুঃখজনক। দ্রুতই ভালো রেজাল্ট পাওয়া যাবে আশা করছি।

ম্যুরালের পরিকল্পনা ও বাস্তবায়নকারী খুলনা-৬ আসনের সাবেক সংসদ সদস্য মোঃআক্তারুজ্জামান বাবু বলেন,ম্যুরালে শুধু আমার ছবি নয় জাতির জনকের ছবি,মাননীয় প্রধানমন্ত্রীর ছবি,বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিনের ছবি পাথরে খচিত ছবি দিয়ে তৈরি করা হয়েছে। যাতে খরচ হয়েছে ৫০ লাখ টাকা। এটা শুধু জিরোপয়েন্ট নয় পাইকগাছা কে সৌন্দর্য মণ্ডিত করেছে। কোনো অশুভ চক্র এ জঘন্য কর্ম করেছে।এর নিন্দা জানানোর ভাষা আমার নেই।

আরও খবর

Sponsered content

Powered by