খুলনা

খুলনায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২৪ , ৬:৩১:৩১ প্রিন্ট সংস্করণ

খুলনায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান বলেছেন, কৃষি নির্ভর এ দেশের সৃষ্টিশীল কৃষকরা হলো বৃহত্তর চালিকা শক্তি ও বড় গবেষক। তিনি রোববার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৩ দিন ব্যাপী ক্লাইমেট- স্মার্ট কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরোও বলেন, এক সময় দেশের কৃষি ও কৃষকরা সব থেকে অবহেলিত ছিল। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিবান্ধব সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সার-বীজ ও কীটনাশকে ভূতর্কি দিয়ে কৃষকদের উৎসাহিত করছেন। সংসদ সদস্য শীত মৌসুমে আমন ধান কাটার পর মধ্যবর্তী অলস সময়ে উপকূলীয় এলাকায় মিষ্টি পানিতে পতিত বা পড়ে থাকা জমিতে খুবই লাভ জনক তরমুজ চাষ ও বহুমুখী ফসল উৎপাদনের চিত্র তুলে ধরে সকলের দষ্টি কাঁড়েন। তিনি  কৃষিবিদদের নতূন-নতূন গবেষণালব্দ লবন সহিষ্ণু ধান বা ফসলের জাত আবিস্কার করতে অনুরোধ করেন। 

একই সাথে তিনি কৃষকের উৎপাদিত ফসল বিক্রয়ে মধ্যস্বত্ত্বভোগীদের সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর সভাপতিত্বে এ মেলার উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ অসীম কুমার দাশ। 

উপ-সহকারী কৃষি কর্মকর্তা শেখ তোফায়েল আহমেদ তুহিনের সঞ্চালনায় সভায় প্রকল্প উপস্থাপন করেন শেখ ফজলুল হক মনি।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা  উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, সহাকারী কমিশনার ( ভূমি) ইফতেখারুল ইসলাম শামিম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ওসি মোঃ ওবায়দুর রহমান, এস এম মনিরুল হুদা, শাহাজান আলী, উওম কুমার কুন্ডু,সরাজ উদ্ষদীন মোড়ল, আবুল কালাম আজাদ, কমলেশ দাস, ফয়সাল আহমেদ, কৃষক বেলাল হোসেন, তৌহিদুর ইসলাম সহ অনেকে। এ সময় সরকারী দপ্তরের কর্মকর্তারা সহ বিভিন্ন শ্রেনী পেষার মানুষ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by