খুলনা

পাইকগাছায় ইজারা ছাড়াই অবৈধভাবে উঠানো হচ্ছে টোল

  মো. হাসান ২০ এপ্রিল ২০২৪ , ৩:৩২:১৫ প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় ইজারা ছাড়াই অবৈধভাবে উঠানো হচ্ছে টোল

পাইকগাছায় চাঁদখালি ইউনিয়নের চাঁদখালি বাজার সংলগ্ন কপোতাক্ষ নদের খেয়া ঘাট থেকে ইজারা ছাড়াই অবৈধভাবে টোল আদায়ের করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। শনিবার  সকালে সরেজমিনে গেলে টোল আদায়ের দৃশ্য দেখা যায়। এ বিষয়ে টোলকারী কোন কাগজ পত্র দেখাতে পরেনি। স্থানীয় ওএলাকা বাসি টোল বন্ধের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

জানা গেছে, কপোতাক্ষ নদ খননের জন্য নদে আড়াআড়ি বাঁধ দেয়া হয়। ঐ বাঁধ দিয়ে আশাশুনি ও পাইকগাছা উপজেলার দুটি হাট-বাজার সহ পর্শ্ববর্তী এলাকার লোকজন চলাফেরা করে। বর্তমানে কপোতাক্ষ নদ খননের কারণে ওই নদের খেয়া ঘাটটি ইজারা বন্ধ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।এ বিষয়ে টোল আদায়কারি চাঁদখালী ইউনিয়নের কালিদাশপুর গ্রামের মিরাজ সরদারের ছেলে মইনুর সরদার বলেন,আমরা আগে টোল আদাই করতাম সে আনুযায়ী আমরা টোল আদাই করছি। এর পরেও চাঁখালী ভূমি কর্মকর্তাকে জানিয়েছি। যদি প্রশাসন বন্ধ করে দেয় তাহলে আমরা আদাই করবো না। এ বিষয় ভূমিকর্মকর্তা কামরুল হাসান জানান, ওই টোল আদায়ের বিষয় আমি কিছুই জানিনা।

এ বিষয়ে চাঁদখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ সরদার জানান,বিষয়টি আমরা জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা কে জানাই। আর  তারই নির্দেশে বর্তমানে ওই ঘাটে টোল আদায় বন্ধ রয়েছে। পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহেরা নাজনীন জানান, বিষয়টি আমি জানা মাত্রই টোল আদায় বন্ধ করে দিয়েছি। এর পর যদি টোল আদায় করে তাহল তাদের বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by