আন্তর্জাতিক

‘পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বললে ৭২ ঘণ্টার মধ্যে ব্যবস্থা’

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২১ , ১:০৩:০১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেছেন, সেনাবাহিনীর বিরুদ্ধে অবমাননাকর কথা বললে ৭২ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে বলে দেশটির বিরোধী দলগুলোকে হুঁশিয়ারি দিয়েছেন। এ ছাড়া পাকিস্তানে কোনো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা বললেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শেখ ফরিদ। শনিবার (২ জানুয়ারি) রাওয়ালপিন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী রশিদ সাংবাদিকদের এ কথা বলেন। 

পাকিস্তানের গণমাধ্যম ডন জানায়, দেশটির বিরোধী দলগুলোর জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) প্রধান মাওলানা ফজলুর রেহমানের মন্তব্যের জবাবে ওই কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

শুক্রবার পিডিএম–প্রধান ফজলুর রেহমান বলেন, তাদের আন্দোলন কেবল সরকার বিরোধিতায় সীমাবদ্ধ থাকবে না বরং সরকারকে যারা সমর্থন করবে, তাদের বিরুদ্ধেও হবে। রাজধানী ইসলামাবাদের পাশাপাশি রাওয়ালপিন্ডিতেও তাদের জোটের সম্ভাব্য লংমার্চ করার কথা বলেন। তার জোট আসন্ন উপনির্বাচনে অংশ নেবে বলেও ঘোষণা দেন।

পিডিএমের লংমার্চ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী রশিদ বলেন, সরকার তাদের স্বাগত জানাতে প্রস্তুত। সরকারের পক্ষ থেকে কাউকে সমস্যায় ফেলার পরিকল্পনা নেই। পিডিএমের কর্মসূচির জবাব এমনভাবে দেওয়া হবে যাতে গণতন্ত্র, সংবিধান ও আইনের ব্যত্যয় না ঘটে।

আরও খবর

Sponsered content

Powered by