আন্তর্জাতিক

পুতিনের বিরুদ্ধে বাইডেনের ‘গণহত্যা’র অভিযোগ প্রত্যাখ্যান ম্যাক্রোঁর

  প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২২ , ৫:৫২:৩০ প্রিন্ট সংস্করণ

France's President and French liberal party La Republique en Marche (LREM) candidate to his succession Emmanuel Macron delivers a speech on stage at a gathering with supporters, at the place du Chateau, in Strasbourg, eastern France, on April 12, 2022, during a one-day campaign visit in the Grand-Est region. - Emmanuel Macron and his rival French far-right party Rassemblement National (RN) presidential candidate have kicked off a final fortnight of bruising campaigning for the French presidency in a run-off that polls predict risks being tight. (Photo by Ludovic MARIN / AFP) (Photo by LUDOVIC MARIN/AFP via Getty Images)

ভোরের দর্পণ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে ইউক্রেনে গণহত্যা চালানোর অভিযোগ তুললেও তা প্রত্যাখ্যান করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাষ্ট্রের আইওয়ায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পুতিনের বিরুদ্ধে এ অভিযোগ করেন বাইডেন। খবর সিএনএনের।

এ বিষয়ে ফরাসি টেলিভিশন ‘ফ্রান্স-২’ এর সঙ্গে সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, আমি আজ এই ধরনের পরিভাষার ব্যাপারে সতর্ক থাকব, কারণ এই দুজন (রাশিয়া ও ইউক্রেন) পরস্পর ভাই ভাই।

তিনি বলেন, আমি যতটা সম্ভব এ যুদ্ধ বন্ধ করতে এবং শান্তি পুনর্গঠন করতে চেষ্টা চালিয়ে যেতে চাই। এ পরিভাষা ব্যবহার করে উত্তেজনার বৃদ্ধির কারণটা সে ব্যাপারে আমি নিশ্চিত নই।

তিনি আরও বলেন, আমরা নিশ্চিতভাবে বলতে পারি যে ইউক্রেন পরিস্থিতি অগ্রহণযোগ্য এবং এটি যুদ্ধাপরাধ। আমরা যুদ্ধাপরাধের মধ্য দিয়ে বসবাস করছি, যা আমাদের মাটিতে, আমাদের ইউরোপীয় মাটিতে নজিরবিহীন।

আরও খবর

Sponsered content

Powered by