ঢাকা

প্রবল স্রোতের কারণে শিমুলিয়া-বাংলাবাজারে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ 

  প্রতিনিধি ১৮ আগস্ট ২০২১ , ৫:৩৫:৫৫ প্রিন্ট সংস্করণ

পদ্মায় তীব্র স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বুধবার (১৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে নৌরুটের সকল ফেরি চলাচল বন্ধ করে ঘাট কর্তৃপক্ষ। এর আগে সকাল থেকে নৌরুটে ৫টি কেটাইপ ফেরি চলছিল। এদিকে হঠাৎ করেই ফেরি চলাচল বন্ধ রাখার কারণে বাংলাবাজার ঘাটে পার হওয়ার জন্য অপেক্ষায় থাকা যানবাহন চালকেরা বিপাকে রয়েছে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, পদ্মায় স্রোত বেশি থাকায় বেশ কিছুদিন ধরেই ফেরি চলাচলে সমস্যা হচ্ছিল। বুধবার দুপুর আড়াইটার দিকে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। স্রোতের কারণে ফেরিগুলো পদ্মাসেতুর চ্যানেল পার হতে গিয়ে ঝুঁকির মুখে পড়ে। এই কারণে নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হলো।

ঘাটের একটি সূত্র জানায়, বাংলাবাজার থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে যাওয়ার পথে পদ্মাসেতু অতিক্রম করার সময় প্রবল স্রোতের মুখে পড়ে ফেরিগুলো সামনের দিকে এগোতে পারে না। ঘূর্ণিস্রোত থাকায় ফেরিগুলো ওই স্থানে এসে নিয়ন্ত্রণ রাখতে পারে না। এ অবস্থায় নৌরুটে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, নৌরুটের পদ্মা নদীতে স্রোতের তীব্রতা বেড়ে গেলে ফেরি চলাচল বাধার মুখে পরে। পদ্মা পার হতে গিয়ে চ্যানেল অতিক্রমের সময় ফেরিগুলো স্রোত উপেক্ষা করে চলতে ব্যর্থ হলে দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিআইডব্লিইটিসি’র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, ‘স্রোতের কারণে দুপুর আড়াইটা থেকে আপাতত ফেরি বন্ধ রাখা হয়েছে। তবে কখন চলবে তা বলা যাচ্ছে না।’

আরও খবর

Sponsered content

Powered by