শিক্ষা

ফেব্রুয়ারি-মার্চ দেখে এপ্রিলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত

  প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২১ , ১২:১১:২৯ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক:

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনই কোন সিদ্ধান্ত নিবে না সরকার। ফেব্রুয়ারি মাস দেখে মার্চ-এপ্রিল মাসে খোলার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ডিজিটাল পদ্ধতিতে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।এ সময় গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ।

প্রধানমন্ত্রী জানান, ফেব্রুয়ারিতে করোনা পরিস্থিতি ভালো হলে মার্চ বা এপ্রিলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। এছাড়া, শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে দ্রুত ভ্যাকসিনেশন কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আরো বলেন, “শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখায় অনেকেই সরকারের সমালোচনা করছেন। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে সরাসরি পরীক্ষা নেওয়ার ফলে কোনো শিক্ষার্থী যদি সংক্রমিত হয়, তার দায় কী সমালোচনাকারীরা নেবেন? নিশ্চয়ই নেবেন না। তখন তারা ভিন্ন পন্থা অবলম্বন করতেন। তারা শুধু অহেতুক সমালোচনাই করতে পারেন, কিন্তু পরিস্থিতি অনুযায়ী কার্যকর কোন সিদ্ধান্ত দিতে পারেন না।”

করোনা টিকা দেশে চলে আসছে। দেশের প্রতিটি অঞ্চলে আমরা শিগগিরই টিকা পৌছে দেওয়ার কাজ করে যাচ্ছি। আর পরিস্থিতি ঠিক হলে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by