ময়মনসিংহ

বকশীগঞ্জে বগারচর ইউপি চেয়ারম্যানের বহিস্কার দাবিতে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ৪ জুলাই ২০২৩ , ৯:৫৯:০৭ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধিঃ

জামালপু‌র বকশীগ‌ঞ্জের বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রামাণিক মাসুমের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি,ক্ষমতার অপব্যবহার, পেশি শক্তির দাপট, ভিজিএফ ও ভিজিডির মাল আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে চেয়ারম্যানের বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন  ১১ জন ইউপি সদস্য।

মঙ্গলবার (৪ জুলাই) বিকালে বগারচর ইউনিয়নের ঘাসিরপাড়া এলাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন বগারচর ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তারা র‌বিবার (২ জুলাই) উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার লুৎফুন নাহারসহ সংশ্লিষ্ট সব দপ্তরে একটি লিখিত আবেদনের অনু‌লি‌পি পাঠানো হয়েছে। এর আগে গত ৭ মে বগারচর ইউনিয়ন পরিষদের ৮ জন সাধারণ সদস্য ও ৩ জন সংরক্ষিত ইউপি সদস্য জেলা প্রশাসক বরাবর লিখিত অনাস্থা দিয়ে তাঁকে বহিস্কারের আবেদন করেছি‌লেন।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০২২ সালের ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হন মোসাদ্দেকুর রহমান প্রামাণিক মাসুম। তিনি দায়িত্ব গ্রহণের পর থেকেই সকল ইউপি সদস্যদের বিভিন্ন প্রকল্প দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। কারো সঙ্গে সমন্বয় না করে একক স্বেচ্ছাচারিতার মাধ্যমে সকল কাজ সম্পন্ন করেন। একই সঙ্গে সরকারি সকল বরাদ্দ নিজের মতো করে খরচ করেন। ফলে তার বিরুদ্ধে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। পাশাপাশি তিনি ইউপি সদস্য ও সাধারণ মানুষের সাথে অসৌজন্যমূলক আচরণ করে থাকেন। তাঁর বিরুদ্ধে এক যুবলীগ নেতাকে হত্যার হুমকি দেওয়ার কল রেকর্ড ফেসবুকে ভাইরাল হওয়ার ঘটনাও ঘটেছে। এ ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় জিডি করেন ওই যুবলীগ নেতা।এছাড়াও ৪০ দিনের অতিদরিদ্রদের কর্মসৃজন কর্মসূচির শ্রমিকদের কাছে ঘুষ চাওয়ার একটি অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল হয় যা জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

সবশেষ গত ২৭ এপ্রিল চেয়ারম্যান মাসুম প্রামাণিকের নিজ গ্রাম আলীরপাড়া গ্রামের কৃষক আবুল কাশেম দুলালকে প্রকাশ্যে দিনের বেলায় দেশীয় অস্ত্র দিয়ে হত্যার ঘটনায় তাঁর জড়িত থাকার বিষয়ে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় তিনি দীর্ঘদিন জেলে থাকার পর জামিনে রয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by