দেশজুড়ে

বগুড়ায় নারী-পুরুষ ও শিশুসহ আরও ১১৬ জন করোনায় আক্রান্ত

  প্রতিনিধি ১৮ জুন ২০২০ , ১:২৫:৪২ প্রিন্ট সংস্করণ

বগুড়ায় নারী-পুরুষ ও শিশুসহ নতুন করে আরও ১১৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার সকালে ওই ব্রিফিংয়ে এ তথ্য জানিয়ে বলা হয়ে, বুধবারের নমুনা পরীক্ষায় নতুন করে ওই ১১৬জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। এনিয়ে বগুড়ায় এ পর্যন্ত মোট ১ হাজার ৮১৮জন করোনায় আক্রান্ত হলেন।
বৃহস্পতিবার সকাল ১১টায় অনলাইনে অনুষ্ঠিত ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। ব্রিফিংয়ে ১৭ জুনের নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণের তথ্য তুলে ধরা হয়।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার মোট ৩৪৪জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪ শিশুসহ ১১৬জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। তার দেওয়া তথ্য অনুযায়ী শজিমেকে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে ৬২টি পজিটিভ এবং টিএমএসএসের পিসিআর ল্যাবে ১৫৬টি নমুনায় পজিটিভ আসে ৫৪জনের। আক্রান্তদের মধ্যে ৭৮জন পুরুষ, ৩৪জন মহিলা ও ৪ শিশু রয়েছে।

আক্রান্তদের বয়স বিশ্লেষণে দেখা গেছে ১৮ থেকে ৪০ বছর বয়সীদের সংখ্যা ৬৫জন, ৪১ থেকে ৫০ বছরের ২১জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছে ২৩জন এবং বাদবাকি ৩জনের বয়স ৭০ বছরের বেশি।
উপজেলাওয়ারী হিসাবে সর্বোচ্চ ৬৪জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। অন্যান্য উপজেলার মধ্যে গাবতলীতে ১৮জন, কাহালুতে ৯জন, ধুনটে ৯জন, দুপচাঁচিয়ায় ৬জন, শাজাহানপুরে ৪জন, সারিয়াকান্দিতে ২জন, শেরপুর, সোনাতলা ও শিবগঞ্জে একজন করে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ১ এপ্রিল থেকে বগুড়ায় এখন পর্যন্ত ১০ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে মোট ১ হাজার ৮১৮জন করোনায় সংক্রমিত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৭৩জন।

আরও খবর

Sponsered content

Powered by