ঢাকা

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করল জিরাবো উচ্চ বিদ্যালয়

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৪ , ৪:১৭:৪৬ প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করল জিরাবো উচ্চ বিদ্যালয়

মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনে উদ্‌যাপিত করেছেন জিরাবো উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষ।

রোববার সকাল ১০টায় আশুলিয়ার জিরাবো উচ্চ বিদ্যালয়ের হলরুমে নানা কর্মসূচির মধ্য দিয়ে এ দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে বক্তব্য, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আশুলিয়া থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও শিক্ষা প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান মো. মেহেদী মাসুদ মঞ্জু। এসময় প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু ঐতিহাসিক রেসকোর্স ময়দানে “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” বলে তার ভাষণের মধ্য দিয়ে বাঙালি জাতিকে মুক্তির জন্য ডাক দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন।

বাঙালি জাতিকে মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে সামগ্রিক দিক নির্দেশনা ছিল মুক্তির পাথেয় উল্লেখ করে জাতির অর্থনৈতিক মুক্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।ছাত্র-ছাত্রী ও শিক্ষক মণ্ডলীসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by