দেশজুড়ে

বড়াইগ্রামে মাদ্রাসায় অবৈধ পন্থায় কমিটি করার প্রতিবাদে মানববন্ধন

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২৩ , ৭:৪৪:৫৪ প্রিন্ট সংস্করণ

নাটোরের বড়াইগ্রামের তিরাইল ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অবৈধ পন্থায় ব্যবস্থাপনা কমিটি গঠন করার প্রতিবাদে মানববন্ধন করেছে ওই মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা কমপ্লেক্স এর সামনে এই মানববন্ধনে নিয়মতান্ত্রিক তথা যথাযথ পন্থার মধ্য দিয়ে কমিটি গঠনের দাবি
জানানো হয়।


মানববন্ধনে বক্তারা বলেন, গত ২ এপ্রিল এই মাদ্রাসায় একটি এডহক কমিটি অনুমোদিত হয়। উক্ত এডহক কমিটি গঠনের পর ব্যবস্থাপনা কমিটি গঠন প্র-বিধান ২০০৯ অনুযায়ী মেয়াদ শেষের ৮০দিন পূর্বে খসড়া ভোটার তালিকা অনুমোদন করে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে নোটিশ দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি। মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার কুদরত উল্লাহ কাউকে না জানিয়ে নির্বাচনী তফসীল গোপন রেখে অনিয়মতান্ত্রিক পন্থায় ব্যবস্থাপনা কমিটি গঠন করে অনুমোদনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে পাঠায়। এই ঘটনা দাতা সদস্য, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে জানাজানি হলে ক্ষোভের সৃষ্টি হয়।

পরে মানববন্ধনের মাধ্যমে স্বচ্ছতার সাথে গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক উপায়ে এই কমিটি গঠনের জোর দাবি জানানো হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন অভিভাবকের পক্ষে আতিকুর রহমান ও প্রভাষক রহমত মোল্লা।


মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার কুদরত উল্লাহ জানান, কমিটি এখনও অনুমোদন হয়নি। এ বিষয়ে নোটিশ বোর্ডে প্রয়োজনীয় তথ্য প্রদর্শন করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by