বাংলাদেশ

বনজ কুমারের মামলায় জামিন পেলেন বাবুলের বাবা-ভাই

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৩ , ৪:৪৪:২৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

মাহমুদা খানম মিতু হত্যা মামলায় মিথ্যা ও অসত্য তথ্য সরবরাহ করা এবং তা প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিন পেয়েছেন বাবুল আক্তারের বাবা আব্দুল ওয়াদুদ মিয়া এবং ভাই হাবিবুর রহমান লাবু।

আজ সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াত তাদের জামিন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শামীম আল মামুন জানিয়েছেন, বাবুল আক্তারের বাবা ও ভাই আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের আগ পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে এ মামলায় তারা উচ্চ আদালত থেকে জামিন পান। এ মামলার অন্য আসামিরা হলেন বাবুল আক্তার এবং সাংবাদিক ইলিয়াস হোসেন।

গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহারে পিবিআই প্রধান অভিযোগ করেন, পিবিআই চাঞ্চল্যকর মিতু হত্যা মামলার তদন্ত করার সময় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের নাম প্রধান আসামি হিসেবে প্রকাশ পায়। পরে তাকে গ্রেপ্তার করা হয়। কারাগারে থাকা বাবুল আক্তার ও বিদেশে অবস্থানরত সাংবাদিক ইলিয়াসসহ বাকি আসামিরা মামলার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য ষড়যন্ত্রের আশ্রয় নেন।

বাবুল আক্তার ও অন্যান্য আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় সাংবাদিক ইলিয়াস হোসেন গত ৩ সেপ্টেম্বর তার ফেসবুক আইডির মাধ্যমে ‘স্ত্রী খুন স্বামী জেলে খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে একটি ডকুমেন্টারি ভিডিও ক্লিপ আপলোড করেন।

পিবিআই প্রধান আরও উল্লেখ করেন, ভিডিওতে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে বন্ধুপ্রতীম দেশ ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করার অপচেষ্টা চালানো হয়। এ ছাড়া এজাহারে ওই ভিডিও ডকুমেন্টারির বিভিন্ন তথ্য-বক্তব্যকে মিথ্যা দাবি করে নানা প্রমাণ ও তথ্য উপস্থাপন করেন বনজ কুমার।

আরও খবর

Sponsered content

Powered by