ঢাকা

বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মতুয়া প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

  প্রতিনিধি ১২ নভেম্বর ২০২৩ , ৭:১২:৩৬ প্রিন্ট সংস্করণ

বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মতুয়া প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে আন্তর্জাতিক মতুয়া প্রতিনিধি সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এ লক্ষ্যে শনিবার (১১ নভেম্বর) বেলা ১১ টায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরের সামনে দেশ-বিদেশ থেকে আমন্ত্রিত সকল অতিথিবৃন্দ, নেতৃবৃন্দ, সাধু, গুরু- গোসাই বাবা মায়েদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ঢাকেশ্বরী মন্দিরের সামনে ফিরে শেষ হয়। 

গোপালগঞ্জের কাশিয়ানীর শ্রীধাম ওড়াকান্দির শ্রীশ্রী হরি- গুরুচাঁদ মতুয়া মিশনের সভাপতি ও বর্তমান গদীসমাসীন ঠাকুর মহা-মতুয়াচার্য শ্রী পদ্মনাভ ঠাকুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও মাদারীপুর জেলা মতুয়া মিশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী, বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সভাপতি হাসানুল হক ইনু এমপি, খুলনা-৫ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের সাবেক মন্ত্রী শ্রী নারায়ণ চন্দ্র চন্দ, মাগুরা-২ আসনের এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় মতুয়া মিশনের উপদেষ্টা ড. শ্রী বীরেন শিকদার এমপি।

শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মতুয়া শ্রী মিন্টু বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মতুয়া মাতা শ্রীমতি সুবর্ণা ঠাকুর, স্বাগত বক্তব্য রাখেন শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী শ্রী শিশির কুমার বড়াল, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, শ্রীশ্রী হরি গুরুচাঁদ মতুয়া মিশনের উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ও প্রবীণ রাজনীতিবিদ মাহমুদ হোসেন দীপু ও শ্রীশ্রী হরি- গুরুচাঁদ মতুয়া মিশনের যুগ্ম সাধারণ সম্পাদক মতুয়া শ্রী দেবাশীষ বিশ্বাস।

আলোচনা সভায় শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মদিনে সরকারি ছুটি, তীর্থ সম্রাট শ্রীধাম ওড়াকান্দিকে জাতীয় তীর্থস্থান হিসেবে সরকারিভাবে অনুমোদন, জাতীয় সংসদে মহিলা সংরক্ষিত আসনে মতয়াদের প্রতিনিধিত্ব সহ প্রতিটি উপজেলা একটি করে মডেল মন্দির নির্মাণসহ মন্দিরের পুরোহিতগণের মাসিক সম্মানী দেওয়ার দাবি জানানো হয়। এসময় শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের মতুয়া ডা. শ্রী দুলাল কৃষ্ণ রায়, মতুয়া রত্ন শ্রী নিত্যানন্দ মজুমদার, মতুয়া শ্রী রক্ষিৎ কুমার মৃধা, মতুয়া এড. শ্রী কালীপদ মৃধা, এড. শ্রী মিন্টু কুমার মন্ডল, মতুয়া শ্রী কপিল কৃষ্ণ মন্ডল, শ্রী মনীন্দ্র কুমার নাথ নাথ, শ্রী রমেন মন্ডল সহ অসংখ্য মতুয়া নেতৃবৃন্দ ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by