দেশজুড়ে

বোয়ালমারীতে মিথ্যা মামলার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২৪ , ৩:৩৮:২১ প্রিন্ট সংস্করণ

বোয়ালমারীতে মিথ্যা মামলার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ফরিদপুরের বোয়ালমারীতে আবু শেখ ও বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম ছিরুর নামে জমি নিয়ে আদালতে মিথ্যা হয়রানি মূলক মামলা দায়ের ও থানায় লিখিত অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে দশটায় উপজেলার শেখর ইউনিয়নের শেখর গ্রামে আবু শেখের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, আমার ও বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম ছিরু শেখের নামে আদালতে জমিজমা নিয়ে মিথ্যা মামলা করে হয়রানি করেন গোলাম রসুল নামে এক মুক্তিযোদ্ধা। তাঁর বাবা মান্দারে শেখ ১৫ শতাংশ জমি ১৯৭১ সনে বিক্রি করেন এলেম বিশ্বাসের কাছে। তিনি ৭৩ সনে বিক্রি করেন উজ্জল নেছার কাছে। তিনি আবার ৭৭ সনে বিক্রি করেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ছিরু মেম্বরের কাছে। সর্বশেষ ছিরু মেম্বর ২০০১ সনে আমার কাছে ১০ শতাংশ জমি বিক্রি করেন। 

একই সময় ৫ শতাংশ জমি ক্রয় করেন মিথ্যা মামলা দেয়া বাদী মো. গোলাম রসুল শেখ।

তিনি আরও বলেন, আমার নামে বিভিন্ন স্থানে ৫-৬ টা মিথ্যা মামলা দায়ের করেন। আমি এখন চাই এ মিথ্যা মামলা প্রত্যাহার করে হয়রানি থেকে মুক্তি চাই। 

বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম ছিরু বলেন, গোলাম রসুল আমার ও আবু শেখের নামে থানায় যে অভিযোগ দায়ের করেছে। তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। ও চাই শুধু মানুষকে হয়রানি করতে। আবু শেখ একজন সাদাসিধে মনের মানুষ। তাকে হেয়প্রতিপন্ন করতে উঠে পড়ে লেগেছে গোলাম রসুল। আর তাঁর বাবা মান্দারে ১৫ শতাংশ জমি বিক্রি করে চার হাত বদল হয়ে যায়। সেও আমার কাছ থেকে ওই জমির ৫ শতাংশ ক্রয় করে। এখন সে আদালতে ভূয়া মামলা দায়ের করেছে।

সেদিন রাতে ঘটনা স্থলের স্থানীয় লোকজন বলেন, ১৬ এপ্রিল রাতে শেখর বাজারে গোলাম রসুলের সাথে আবু শেখের কথা কাটাকাটি হয়। তবে তাকে হুমকি বা ধামকি দেয়া হয়েছে এমনটি আমরা শুনিনি।

শেখর ইউনিয়নের চেয়ারম্যান মো. কামাল আহমেদ বলেন, আমি ২২ সালে চেয়ারম্যান নির্বাচিত হলে গোলাম রসুল তাঁর বাবার মৃত্যুর তারিখ হেরফের করে মৃত্যু সনদ নিতে চাই। তাঁর মতের বিরুদ্ধে সনদ না দিতে চাইলে আমাকেও মামলা দেয়ার হুমকি দেন।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ছিরু শেখ, শেখর ইউনিয়নের চেয়ারম্যান মো. কামাল আহমেদ, আবু শেখ, শেখর ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের সদস্য মো. মিজান শেখ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি খন্দকার মোহন আলী, সংরক্ষিত মহিলা সদস্য ফাতেমা বেগমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে গোলাম রসুল বলেন, আমি জমি নিয়ে আদালতে মামলা দায়ের করেছি। আদালত যে রায় দিবে সেটা মেনে নেবো। জমি পেলে নেব না পেলে না নেবো। তবে আমাকে ১৬ এপ্রিল শেখর বাজার থেকে তারা দু’ জন হুমকি ধামকি দিয়েছিল। এজন্য থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলাম।

আরও খবর

Sponsered content

Powered by