বাংলাদেশ

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় অসহায় শীতার্তদের পাশে শুভসংঘ

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২২ , ১০:০০:৫০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

 

আকাশ, বাবু, রাতুল, জান্নাতি, সিনথিয়া। এরা সবাই ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত কুষ্টিয়া বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী। এই শীতে কষ্টে ছিল স্কুলটির প্রায় দেড় শ শিক্ষার্থী। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে এ খবর জানতে পেরে কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা মঙ্গলবার দুপুরে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে কম্বল বিতরণ করে শিক্ষার্থীদের মাঝে। শুভসংঘের কম্বল পেয়ে কথা বলতে না পারা, দাঁড়াতে পারা শিশুরাও আনন্দে নাচতে শুরু করে। স্কুলের ১০০ শিক্ষার্থীর হাতে কম্বল দেওয়া হয়েছে। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়া জেলার বিভিন্ন উপজেলায় দুস্থ দুই হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ কার্যক্রমের চতুর্থ দিন বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে ১০০ জন অসহায় শীতার্ত শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এনিয়ে গত চার দিনে কুষ্টিয়ায় ১৭০০ কম্বল বিতরণ করা হয়।

নওগাঁর ধামইরহাটে ১৫০ জন অসহায় এতিম শিক্ষার্থী, ক্ষৃদ্র-নৃগোষ্ঠীর ও হতদরিদ্র মানুষের মাঝে কম্বল বিতারণ করা হয়। বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কম্বল বিতরণ করে কালের কণ্ঠ শুভসংঘ। এক সপ্তাহ ধরে ধামইরহাট উপজেলার বিভিন্ন মাদরাসার এতিম শিক্ষার্থী, ক্ষুদ্র-নৃগোষ্ঠী ও হতদরিদ্র মানুষের মধ্যে ঘুরে ঘুরে এই কম্বল বিতরণ করে ধামরাই শুভসংঘের বন্ধুরা।

ময়মনসিংহের গফরগাঁওয়ে বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে শতাধিক ছিন্নমূল অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌর শহরের জেলা পরিষদ ডাকবাংলো মাঠে কম্বলগুলো বিতরণ করা হয়। পৌর শহরের পণ্ডিত পাড়া এলাকার ভবানী দেবনাথের স্ত্রী বাশন্তি দেবনাথ (৭৫) কম্বল পেয়ে বলেন, বাবারে কম্বলডা দেওয়া এই ঠান্ডার মইধ্যে একটু শান্তিতে ঘুমাইতারবাম।

 

শেরপুরের সীমান্ত এলাকার হতদরিদ্র গারো, কোচ, হাজং, বর্মণ ও মসজিদের ইমামসহ বিভিন্ন জনগোষ্ঠীর শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। মঙ্গলবার নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতীর গজনী এলাকায় একটি করে সাড়ে ৬শ পরিবারের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএম ওয়ারেজ নাইম। এসময় শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামিম আল আমিন বলেন, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে শুভসংঘের মাধ্যমে শীতার্ত মানুষের কষ্ট লাঘবের জন্য এসব কম্বল বিতরণ করা হচ্ছে। শেরপুরের নকলা উপজেলায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে দুই শতাধিক অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। মঙ্গলবার সকাল ১০টায় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কম্বল বিতরণ করে শুভসংঘ। নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় শুভসংঘের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণসহ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করেছে প্রতিষ্ঠানটি।

নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে সাড়ে ৫০০ অসহায় শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়। ৭০ বছরের বৃদ্ধ ওমর আলী তিনি এসেছিলেন চৌকিরপাড় এলাকা থেকে। তিনি বলেন, ‘আল্লাহ আপনাদের ভালো করুক। এর আগে খাবার দিছিলেন। এবার কম্বল পেলাম। আল্লাহ যেন বসুন্ধরার আরো দেওয়ার সামর্থ্য দেন।’ কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাটোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা। এই সাড়ে ৫০০ কম্বল বিতরণের মধ্য দিয়ে নাটোরে শেষ হলো ১৩শ কম্বল বিতরণ অনুষ্ঠান।

 

আরও খবর

Sponsered content

Powered by