বাংলাদেশ

বাংলাদেশকে কৃতজ্ঞতা জানালেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২২ , ৫:১৩:৪৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

কাতার বিশ্বকাপ জয় করেছে ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। দেশটি এ নিয়ে উৎসবে মেতেছে। তবে সেই উৎসবের মধ্যেও তারা ভুলে যায়নি বাংলাদেশের নাম। মেসিদের জন্য বাংলাদেশিদের গলা ফাঁটানোর ছবি মন ছুঁয়েছে আর্জেন্টাইনদের। এমন সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

বিশ্বকাপ জেতার পর লিখিত বিবৃতিতে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক টুইটবার্তায় আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেন, শেখ হাসিনা ও বাংলাদেশের সব জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা যে একতা ও পারস্পরিক ভালোবাসা দেখেছি, তা বর্ণনাতীত হয়ে উঠেছে এবং আজ (বিশ্বকাপজয়ী দলকে অর্ভ্যথনার দিন) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন, এই বন্ধন আরও গভীর করি।

আর্জেন্টিনার প্রেসিডেন্টকে পাঠানো অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ ও আমার নিজের পক্ষ থেকে আর্জেন্টিনার ফুটবলের দুর্দান্ত জয়ে আপনাকে ও আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণকে এবং ২০২২ ফিফা বিশ্বকাপ জয়ী দলকে আন্তরিক অভিনন্দন।

বিশ্বকাপের শুরু থেকেই বাংলাদেশি সমর্থকদের ব্যাপারে জানতে পারে আর্জেন্টাইনরা। তারপর বিশ্বকাপজুড়ে বাংলাদেশিরা যেমন আর্জেন্টিনার সমর্থন দিয়েছে, তেমন আর্জেন্টাইনরাও বাংলাদেশকে স্মরণ করেছে বারবার। মেসির পরিবারসহ প্রায় সব আর্জেন্টাইনরা তাদের প্রতি বাংলাদেশিদের ভালোবাসার কথা জেনেছে।

আরও খবর

Sponsered content

Powered by