খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে সেই ফাইনালের ভিডিও বারবার দেখেন কার্তিক

  প্রতিনিধি ২৯ মার্চ ২০২০ , ১০:৫৯:৪১ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের হেরে যাওয়া অনেকগুলো ফাইনালের সেটা ছিল একটি। খুব কাছে গিয়ে স্রেফ ভাগ্যের ফেরে হেরে যায় বাংলাদেশ। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১ বলে ৫ রান। শেষ বলটি করতে আসছেন সৌম্য সরকার। ব্যাট হাতে মুখোমুখি দিনেশ কার্তিক। ছক্কা মারা ছাড়া কোনো উপায় নেই তার। কিন্তু কে জানত, ঠিক আগের বলেই বিজয় শংকরকে আউট করা সৌম্য সেই শেষ বলে ছক্কা খেয়ে বসবেন? দিনেশ কার্তিক নিজের সমস্ত শক্তি দিয়ে বলটাকে উড়িয়ে ফেলবেন মাঠের বাইরে!

পাঠক নিশ্চয়ই বুঝতে পেরেছেন, কথা হচ্ছে ২০১৮ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনালের।  কার্তিকের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারত ৪ উইকেটে নিদাহাস ট্রফির ফাইনাল জেতে। সৌম্যর করা শেষ বলটি ছিল ওয়াইড ইয়র্কার। বলটি মোটেও বাজে বল ছিল না; কিন্তু দিনটি ছিল আসলে কার্তিকের। তাই বলটিতে ছক্কা মেরে দেন তিনি। দল থেকে বাদ পড়ে যাওয়া দিনেশ কার্তিকের জন্য সেই সিরিজ ছিল নিজেকে নতুন করে চেনানোর। যদিও পরে সেটা ধরে রাখতে পারেননি। করোনায় গৃহবন্দি কার্তিক এখন বারবার সেই ম্যাচের ভিডিও দেখে স্বান্ত্বনা নেন। 

দিনেশ ছক্কা মারার পর ভারতের উল্লাস দেখে মনে হয়েছিল, তারা যেন বিশ্বকাপ জিতে গেছে। সম্প্রতি ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাতকারে দিনেশ কার্তিক বলেছেন, 'ঘরে বসে নিদাহাস ট্রফি ফাইনালের হাইলাইটস বারবার দেখতে চাইব। সেই ম্যাচটা আমার ক্যারিয়ারের সেরা ম্যাচগুলোর একটি। ওই ম্যাচটা খুবই উপভোগ করেছিলাম। ঘরে বসে সেই ম্যাচের হাইলাইটস বারবার দেখলেও বিরক্ত হব না।'

আরও খবর

Sponsered content

Powered by