খেলাধুলা

বাংলাদেশে না এসে পাকিস্তান যাবে ইংল্যান্ড

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২১ , ৫:৫৩:৩৭ প্রিন্ট সংস্করণ

১৬ বছর পর পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড। ছবি: টুইটার

ভোরের দর্পণ ডেস্ক:

সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের সঙ্গে সিরিজ আগেই স্থগিত করেছে ইংল্যান্ড। স্থগিত করা সিরিজটি হবে দেড় বছর পর ২০২৩ সালের মার্চে। এর মধ্যে জানা গেছে, অক্টোবরে পাকিস্তান সফরে যাবে ইংলিশরা। সংক্ষিপ্ত এই সফরে পাকিস্তানের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি খেলবেন এউইন মরগান-জশ বাটলাররা।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইংল্যান্ড সফরের কথা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ছেলেদের সঙ্গে ইংল্যান্ডের মেয়েরাও একই সময়ে পাকিস্তান সফর করবে। মেয়েরা দুইটি টি-টোয়েন্টির সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে। ছেলে-মেয়েদের দুটো দলই ৯ অক্টোবর ইসলামাবাদ পৌঁছাবে। ছেলেদের দুইটি টি-টোয়েন্টি হবে ১৩ ও ১৪ অক্টোবর। মেয়েদের দুইটা টি-টোয়েন্টি ম্যাচও হবে একই তারিখে। সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ১৫ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেবে ইংলিশদের বিশ্বকাপ স্কোয়াডটি। ২০০৫-২০০৬ সালের পর প্রথমবার পাকিস্তান সফরে যাচ্ছে ইংলিশরা। প্রথমে সিরিজটা হওয়ার কথা ছিল করাচিতে। যদিও পরে ক্রিকেট পরিচালনা সংক্রান্ত জটিলতা ও লজিস্টিক স্বল্পতার জন্য ম্যাচগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

সফরটি চূড়ান্ত হওয়ার পর ইসিবিকে ধন্যবাদ জানিয়েছে পিসিবি। পিসিবির পক্ষ থেকে প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘আমরা দারুণ উচ্ছ্বসিত। ২০০৫ সালের পর প্রথমবার ছেলে-মেয়েদের দুইটা দল একসঙ্গে পাকিস্তান সফরে আসছে। যদিও ছেলেদের সফরটি অতিরিক্ত, টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে তারা পাকিস্তান আসার কথা ২০২২ সালের শেষের দিকে।’

আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএলের বাকি অংশ। সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ সফর স্থগিত করে ইংল্যান্ড দলের নিয়মিত কিছু ক্রিকেটারকে আইপিএলে খেলার অনুমতি দিয়েছে ইসিবি।

আরও খবর

Sponsered content

Powered by