দেশজুড়ে

বাগেরহাটে জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা শীর্ষক আলোচনা সভা

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২৩ , ৪:৩০:১৪ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা শীষক আলোচনা সভা

বাগেরহাটে জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এক্টিভিস্টা বাগেরহাটের আয়োজনে বৃহস্পতিবার (২৩নভেম্বর) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সম্মেলন কক্ষে বাঁধন মানব উন্নয়ন সংস্থা ও একশন এইড বাংলাদেশের সহযোগিতায় জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা।
সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা ও নেভিগেটরের দায়িত্ব পালন করেন বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এ এস এম মঞ্জুরুল হাসান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক শংকর কুমার মজুমদার, প্রেসক্লাবের সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট পৌর সভার প্যানেল মেয়র তানিয়া খাতুর জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা মোহম্মদ মাসুদুর রহমান, পানি উন্নয়নে বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মো: হানিফ আলী,পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নিখিল চন্দ্র ঢালী, যুবউন্নয়ন প্রশিক্ষন কেন্দ্রের ইন্সটেক্টর এমডি সামসু জোহা, জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো: রায়হান হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন জেলার রামপাল ও মোংলা উপজেলার সরকারী পুকুর ও খাল গুলোকে দখল মুক্ত করে পুনঃ খনণের ব্যবস্তা করতে হবে এবং এর জন্য এলাকার সর্বস্তরের জন সাধারনকে এগিয়ে আসতে হবে। সভায় বক্তারা আরো বলেন স্থানীয় যুব সমাজকে এলাকা ভিত্তিক জলবায়ু পরিবর্তনে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by