দেশজুড়ে

বাগেরহাটে তরুনদের জন্য জ্ঞানের মেলা অনুষ্ঠিত হয়েছে

  প্রতিনিধি ৭ নভেম্বর ২০২৩ , ৬:৩৪:১০ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে তরুনদের জন্য জ্ঞানের মেলা অনুষ্ঠিত হয়েছে

বাগেরহাটে তরুনদের জন্য জ্ঞানের মেলা অনুষ্ঠিত হয়েছে। বাগেরহাট অদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে মঙ্গলবার (৭ নভেম্বর) সকালে জেলা প্রশাসক মোঃ খালিদ হোসেন প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন।

যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি, যৌন ও প্রজনন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ব্র্যাকের অধিকার এখানে, এখনই প্রকল্পের আয়োজনে এ নলেজ ফেয়ার অনুষ্ঠিত হয়। মেলায় বাগেরহাট অদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা চিত্রাংকন, কুইজ ও আলোচনা সভায় অংশ নেয়।

বক্তারা বলেন, সরকারি, বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও কমিউনিটির সদস্যরো যার যার অবস্থান থেকে সক্রিয় ও উদ্যোগি ভুমিকা পালন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে এই বিষয়ে একটি সহায়ক পরিবেশ সৃষ্টি হলে কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে।

ব্র্যাকের এখানে এখনই প্রকল্পের আয়োজনে উদ্বোধনী মেলা পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্র্যাকের জেলা সমন্বায়ক এস এম ইদ্রিস আলম। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সায়েদুর রহমান, বাগেরহাট ২৫০ শয্যা হাসপাতালের মেডিকেল অফিসার মেহেদী হাসান, ব্র্যাকের এরিয়া কোঅর্ডিনেটর মোঃ জিল্লুর রহমান, ইয়ুথ মবিলাইজার রহিমা খাতুন ও স্বদেশ রহমান।

আরও খবর

Sponsered content

Powered by