দেশজুড়ে

টঙ্গীতে গাজীপুর সিটি মেয়রের ত্রাণের বস্তা বিএনপির নামে বিতরণ

  প্রতিনিধি ১৭ জুন ২০২০ , ২:০৫:৩৭ প্রিন্ট সংস্করণ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রামন এড়াতে গাজীপুর লক ডাউন ঘোষনা করা হয়েছে। এতে কয়েক লাখ নিম্ম আয়ের মানুষ পড়েছেন বিপাকে। সমাজের অনেক বিত্তবান, রাজনৈতিক নেতাকর্মীরা ত্রাণ সামগ্রী বিতরন করছেন। এরই ধারাবাহিকতায় গাজীপুর সিটি মেয়র বিভিন্ন ওয়ার্ডে তালিকা করে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

বিএনপি নেতাকর্মীরাও ব্যক্তিগত উদ্যোগে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। তবে বাস্তবে ভিন্ন একটি চিত্র চোখে পড়ে সিটি কর্পোরেশনের ৪৭ নং ওয়ার্ডে। বিএনপি নেতা দেয়া ত্রানের বস্তায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের নাম ও সিটি কর্পোরেশন প্রতিক রয়েছে। নিন্ম আয়ের মানুষদের একটি তালিকা দিয়ে গাজীপু সিটি কর্পোরেশনের মেয়রের নিকট থেকে ত্রান সামগ্রি এনে নিজ নামে বিতরণের অভিযোগ উঠেছে ৪৭ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের বিরুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামীলীগ নেতা জানান, গত কয়েকদিন আগে গাজীপু সিটি কর্পোরেশনের মেয়র প্রতিটি ওয়ার্ডের জন্য ৫০০ বস্তা ত্রান সামগ্রি পাঠান। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরে মাধ্যমে একটি ভুয়া তালিকা দিয়ে ৬০ বস্তা ত্রান টঙ্গীর টিএনটি বাজার নিজ গোডাউনে রাখেন। তিনি কয়েকটি বস্তা খুলে, বস্তা উল্টে ত্রান সামগ্রী বিতরন করেন। পরে বিষয়টি জানাজানি হলে কিছু সরিয়ে নিজ বাসায় নিয়ে যান। ত্রান পেয়েছেন এমন একাধিক ব্যক্তি জানান,আমরা আমিন মিয়ার পক্ষ থেকে চাল, ডাল, আলু, তৈল, পিয়াজের একটি পেকেট পেয়েছি। তবে বস্তার গায়ে মেয়রের নাম লেখা ছিলো।

এ বিষয়ে অভিযুক্ত বিএনপি নেতা আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি হাসান উদ্দিন সরকারের কাছ থেকে কিছু বস্তা এনেছি। তবে বস্তায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়রের নাম ও প্রতিক রয়েছে এমন প্রশ্নে তিনি বলেন এ বিষয়ে হাসান উদ্দিন সরকারের একান্ত সচিব জনি কিবরিয়া ভাই সব জানেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাদেক আলী জানান, তিনি কোথা থেকে এ ত্রান পেয়েছেন তা আমার জানা নেই। আমি মেয়রকে বিষয়টি অবগত করবো। আমি তালিকা অনুযায়ী ত্রান পাঠিয়েছি। বিষয়টি খতিয়ে দেখে অনিয়ম হলে ব্যবস্থা নেবার কথা জানান গাসিক মেয়র জাহাঙ্গীর আলম।

আরও খবর

Sponsered content

Powered by