দেশজুড়ে

বাগেরহাটে নারী নির্যাতন প্রতিরোধপক্ষ উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২৩ , ৪:১৫:৪৭ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে নারী নির্যাতন প্রতিরোধপক্ষ মানববন্ধন অনুষ্ঠিত

১৪ ডিসেম্বর ই বৃহস্পতিবার সকালে বাগেরহাটে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক রিলিফ সুইডেনের অর্থায়নে ,

দলিত সংস্থা এবং ভয়েস অফ বাংলাদেশের সার্বিক সহযোগিতায়  দলিত হরিজন নারী ও কিশোরীদের নিয়ে ১৬ দিন ব্যাপি আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২৩ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ এই প্রতিপাদ্যে ভয়েস অব সাউথ বাংলাদেশ, বাগেরহাট এর নের্তৃত্বে মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে আলোচনা সভা, চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী পরিচালক আমেনা বেগম, অন্যান্নদের মধ্যে ছিলেন র্বাহী সদস্য ইসরাত জাহান, পরিচালক শারমিন আক্তার ইভা, প্রকল্প সমন্বয়ক জোসেপ সরকার ভয়েস অফ সাউথ বাংলাদেশ।

আলোচনা সভায় মহীয়সী নারী বেগম রোকেয়ার জীবনী ও তার নারী জাগরনের অগ্রদূত হওয়ার বিষয়টি তুলে ধরা হয়েছে। এছাড়া বিতর্ক প্রতিযোগীতার প্রতিপাদ্য : “সমাজ ও রাজনৈতিক প্রতিশ্রুতিই নারী ও কিশোরীর প্রতি সহিংসতা প্রতিরোধের পূর্বশর্ত”। তারই পাশাপাশি চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। যার প্রতিপাদ্য ছিল: “পরিবার,সমাজ ও রাষ্ট্রে নারী অবদান”। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবৃন্দ বর্তমানে , নারী নির্যাতন প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by