দেশজুড়ে

বাগেরহাটে ৬৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস

  প্রতিনিধি ২১ মার্চ ২০২৪ , ৩:৫১:৩১ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে ৬৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস

বাগেরহাটে ৬৬৫ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি হচ্ছে। বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশনায় মঙ্গলবার সকাল থেকে বাগেরহাট জেলা সদরের মাংসের দোকানগুলোতে সরকারের বেঁধে দেয়া এই দামে মাংস বিক্রি শুরু হয়েছে। তবে ব্যবসায়ীরা বলছেন, ৬৬৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করলে তাদের লোকসান গুনতে হবে।

ত্রিশ হাজার টাকা মন দরে বাজার থেকে গরু কিনে এই দামে বিক্রি করে টিকে থাকা যাবে না। তারা বলছেন, শুধুমাত্র গরুর মাংসের দাম কমালেই হবে না, সকল পণ্যের দাম কমাতে হবে। অপরদিকে, ক্রেতারা বলছেন ৬৬৫ টাকা দরে গরুর মাংস কিনতে পেরে খুশি তারা। তবে এই দাম যেন সব স্থানে সব সময় বলবৎ থাকে।

বাগেরহাট শহরের গোস বিক্রেতা আ. জলিল ব্যাপারি জানান, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশনায় মঙ্গলবার সকাল থেকে তারা সরকারের বেঁধে দেয়া ৬৬৫ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করছেন। কয়েকদিন বিক্রির পর লাভ-ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে কম দামে গরুর মাংস বিক্রি করলে বেশি ক্রেতা আসবে বলে তিনি উল্লেখ করেন।

একাধিক বিক্রেতা জানান, ত্রিশ হাজার টাকা মন দরে বাজার থেকে গরু কিনে আনতে হয়। সেই গরু জবাই করে ৬৬৫ টাকা কেজি দরে বিক্রি করলে লোকসান গুনতে হবে। এতে বেশিদিন টিকে থাকা যাবে না। তারা শুধু গরুর মাংস নয়, অন্যান্য পণ্যের দামও কমানোর দাবি জানান।

মাংস ক্রেতা লোকমান হোসেন জানান, মাংসের দাম কিছুটা কমেছে এমন সংবাদ পেয়ে তিনি বাজারে এসে কিছু মাংস কিনেছেন। জেলাজুড়ে এই দাম কার্যকর করার দাবি জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by