চট্টগ্রাম

বান্দরবানে নব নির্মিত গোল্ডেন বৌদ্ধ বিহারের বুদ্ধ অভিষেক

  প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ৫:০৯:৫৭ প্রিন্ট সংস্করণ

DCIM101MEDIADJI_0097.JPG

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি:

বান্দরবানে নব নির্মিত গোল্ডেন বৌদ্ধ বিহারের বুদ্ধ বিহার ও বিহারাধ্যক্ষের অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জুলাই) সকালে বান্দরবান সদরের লাল মোহন বাহাদুর বাগান এলাকায় অবস্থিত গোল্ডেন বৌদ্ধ বিহারের বুদ্ধ অভিষেক ও বিহারাধ্যক্ষ ফাং অনুষ্ঠিত হয়।

সকালে বিহারে বুদ্ধ অভিষেক ও বিহারাধ্যক্ষ ফাং অনুষ্ঠানে শীল ও দেশনা প্রদান করেন চুুশাক মুখপাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত কিট্রিমা মহাথের, উজানীপাড়া রাজগুরু মহা বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ড. সুবন্নলংকারা মহাথের, রোয়াংছড়ি জেতবন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত পঞঞা নন্দ মহাথেরসহ বিভিন্ন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষবৃন্দ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোল্ডেন বৌদ্ধ বিহারের নিজ উদ্যোগে জমি সহ ক্যাং দাতা, দায়ক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংশৈ প্রু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংশৈ প্রু চৌধুরী, রাজপুত্র মংওয়ে প্রু, পার্বত্য মন্ত্রীর সহধর্মিনী মেহ্লা প্রু সহ বিভিন্ন বৌদ্ধ বিহারের দায়ক-দায়িকা, উপাসক-উপাসিকা ও ধর্মপ্রাণ বৌদ্ধধর্মালম্বীরা।

পরে বুদ্ধ শাসনং চিরাই তিধ্ধাতু ৩বার বলে রত বৃষ্টি বর্ষন, ধবজা উত্তোলন ও শান্তির পায়রা কবুতর উন্মুক্ত করার মধ্যদিয়ে বিহরটি সকলের জন্য খুলে দেওয়া হয়। 

আরও খবর

Sponsered content

Powered by