দেশজুড়ে

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শনে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের সচিব

  প্রতিনিধি ২০ আগস্ট ২০২৩ , ৪:১২:১২ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শনে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের সচিব

পার্বত্য জেলা বান্দরবানে স্মরণকালের ভয়াবহ বন্যায় জেলা সদরের সাথে উপজেলার যোগাযোগ ব্যবস্থা প্রায় ভেঙ্গে গেছে বল্লেই চলে।বান্দরবানের ভয়াবহ বন্যা পরিস্থিতির চিত্র ও যোগাযোগ ব্যবস্থার ক্ষয়ক্ষতির বিষয়ে ইতিমধ্যেই উঠে এসেছে দেশের কয়েকটি জাতীয় পত্রিকা ও টিভি চ্যানেল গুলোতে।

বান্দরবান জেলা সদরের সাথে জেলার প্রায় সবগুলো উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে এবারের বন্যায়।

কয়েকদিনের টানা বৃষ্টিপাতে ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় সড়কের উপর পাহাড় ধস, সড়কের দুই পাশের মাটি সরে গিয়ে মাঝে বৃহৎ আকারের ফাটল, সড়কের পাশে মাটি সরে গিয়ে রাস্তার একপাশ পুরোপুরি ধসে যাওয়ার এমন সব দৃশ্য চোখে পড়বে রুমা থানছি,রোয়াংছড়ি সড়কে।

এরই প্রেক্ষিতে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী শনিবার ১৯শে আগস্ট সকালে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত রুমা ও থানচি সড়কে পরিদর্শনে আশেন।

তিনি বান্দরবান চিম্বুক থানছি সড়কের ক্ষতিগ্রস্ত স্থান সমুহ পর্যবেক্ষণ করেন।এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন,সড়ক যোগাযোগ সেতু মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী, মঈনুল হাসান,বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইসিবি’র ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাসুদুর রহমান,সড়ক বিভাগ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোঃ মোসলে উদ্দিন,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ফজলুর রহমান,সহ বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শন করে যা দেখেছি তা আমাদের কল্পনার বাইরে,সড়কের যোগাযোগ ব্যবস্থা একদম ভেঙ্গে পড়েছে।ক্ষয়ক্ষতি সম্পর্কে যা ধারনা করছি তার চেয়ে বেশি হয়েছে।

তিনি সড়কের যোগাযোগ ব্যবস্থা সচল করতে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতার প্রতি ধন্যবাদ জানান এবং আগামী একসপ্তাহের মধ্যে বান্দরবান ও সকল উপজেলার সাথে রুমা উপজেলার বগালেক সড়ক ও থানচি উপজেলার যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হবে বলে আশ্বাস প্রদান করেন। এসময় বান্দরবান সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মোসলে উদ্দিন সাংবাদিকদের জানান রুমা থানছি ১৫ কিলোমিটার সড়ক মেরামত করতে প্রায় ১০ কোটি টাকা লাগতে পারে। 

এদিকে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী জানান সবকিছু ঠিক থাকলে আগামী এক সপ্তাহের মধ্যে বান্দরবান জেলা সদরের সাথে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হবে।

আরও খবর

Sponsered content

Powered by