দেশজুড়ে

বান্দরবানে বন্যার্তদের ফ্রি মেডিকেল সেবা দিবে সেনাবাহিনী

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ৪:৩৯:৫৭ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে বন্যার্তদের ফ্রি মেডিকেল সেবা দিবে সেনাবাহিনী

বান্দরবানে গত কয়েকদিনের প্রবল বৃষ্টিপাতের কারনে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে মানবিক কার্যক্রম পরিচালনায় এগিয়ে এসেছে বান্দরবান সেনা জোন। এরই মধ্যে বন্যা কবলিত উপজেলা আলীকদম, লামা, রুমা, নাইক্ষ্যংছড়ি, থানচি সহ সকল উপজেলায় সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে বন্যার্থদের সেবায় খাদ্য সরবরাহ, নিরাপদ পানি ও চিকিৎসা সহায়তা প্রদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

গতকাল বুধবার ৯ই আগস্ট সকালে বান্দরবানে সেনা জোনের উদ্যোগে বন্যায় কবলিত অসহায় জনসাধারণকে চিকিৎসা সহায়তা প্রদান কার্যক্রম পরিচালনা কালে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীর বর্তমান কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন বান্দরবান জোন কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান, পিএসসি।

এসময় আরো উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মিসবাহুল ইসলাম ফুয়াদ,ডেপুটি সিভিল সার্জন ডাঃ এম এম নয়ন সালাউদ্দিন,বান্দরবান রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি অমল কান্তি দাশ,প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক সহ সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তা ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এসময় তিনি সাংবাদিকদের বলেন বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে জেলা প্রশাসকের অনুরোধক্রমে সেনাবাহিনী বন্যার্থদের সেবায় মানবিক কার্যক্রম পরিচালনা করছে।

তিনি বলেন বান্দরবান সেনা রিজিয়নের প্রত্যেকটা জোনে স্বাস্থ্য অধিদপ্তরের সাথে সমন্বয় করে বন্যা কবলিত জনসাধারণের চুকিৎসা সহায়তা নিশ্চিতে ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হচ্ছে।

তিনি আরো বলেন বন্যার্থদের উদ্ধারে সেনাবাহিনী মাঠ পর্যায়ে কাজ করছে,নিরপদ পানি,খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে জেলা সদর সহ প্রতিটি উপজেলায়।

প্রবল বৃষ্টিপাতের কারনে মোবাইল নেটওয়ার্ক কাজ না করার কারনে উদ্ধার কার্যক্রমের সহযোগিতায় বান্দরবান জেলা প্রশাসন কে ১০ টি ওয়াকিটকি সেট প্রদান করেছে বান্দরবান সেনা রিজিয়ন।

উল্লেখ্য বান্দরবান জেলা প্রশাসন মোট ২৬৫টি আশ্রয় কেন্দ্র, ৪৩ টি মেডিক্যাল টিম ছাড়াও,সেনাবাহিনীর পক্ষ হতে ৫ টি মেডিক্যাল টিম বন্যার্থদের মানবিক সহযোগিতায় কাজ করবে।

আরও খবর

Sponsered content

Powered by