বাংলাদেশ

বিএনপিপন্থী ২৫ আইনজীবীর বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১৭ মে ২০২৩ , ৪:২৮:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুরের অভিযোগে বিএনপিপন্থী ২৫ জন আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ সময় আরো ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মঙ্গলবার রাতে সমিতির সহকারী সুপারেন্টেন্ট মো: রফিকউল্লাহ শাহাবাগ থানায় এ মামলা করেন।

মামলায় আসামি করা হয়েছে বিএনপির যুগ্ম মহাসচিব ও সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন, সমিতির সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল, সমিতির এডহক কমিটির আহ্বায়ক মো: মহসিন রশিদ, এডহক কমিটির সদস্য সচিব শাহ আহমেদ বাদল, সংবিধান সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মামুন মাহবুবসহ বিএনপি সমর্থক ২৫ জন আইনজীবীকে। এছাড়া ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে মুখোমুখি অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিএনপি-আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। এ সময় একদল আইনজীবী সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষের দরজা ও জানালার গ্লাস ভাঙচুর করেন। ঘটনার সময় সম্পাদক আবদুন নূর দুলাল সম্পাদকের কক্ষে অবস্থান করছিলেন। এ সময় বিএনপি-আওয়ামী লীগ সমর্থক কয়েক শ’ আইনজীবী সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে মুখোমুখি অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে দুই পক্ষের আইনজীবীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, হাতাহাতি ও ধাক্কাধাক্কি হয়।

উল্লেখ্য, ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ভোট চুরির প্রতিবাদ ও সমিতির নতুন নির্বাচনের দাবিতে বেশ কিছু দিন ধরে বিক্ষোভ করছেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

আরও খবর

Sponsered content

Powered by