দেশজুড়ে

বিএনপি’র কঠোর সমালোচনা করেছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৩ , ৮:১৪:০৩ প্রিন্ট সংস্করণ

বিএনপি’র কঠোর সমালোচনা করেছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বিএনপি’র কঠোর সমালোচনা করে বলেছেন, “নির্বাচন ছাড়া কোন সরকার পরিবর্তন হয়না, পৃথিবীর কোন দেশে হয়নি। আপনারা চিন্তা করেন এর আগে যেভাবে ক্ষমতায় আসছিলেন আবার তা হবে, এমনটি ভাবলে ভুলে যান। দেশের মানুষ এখন অনেক সজাগ, মিষ্টি কথায় তারা আর কাজ হবেনা। যে অগ্নি সন্ত্রাস করেছেন, মানুষ পুড়িয়েছেন দেশের মানুষ আপনাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।” 

শনিবার (২১ সেপ্টেম্বর) লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে রায়পুর মার্চেন্ট একাডেমী মাঠে আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী সরকারের টানা ১৫ বছরের উন্নয়নের নানা দিক তুলে ধরে আরো বলেন, “দেশকে উন্নয়ন আর অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করেছেন মেখ হাসিনা। দেশকে বদলে দিয়েছেন। মানুষ যখন কোন ভাবেই তাদের (বিএনপিকে) সাড়া দিচ্ছে না তখন তারা নানা ধরণের হুংকার দিচ্ছে। দেশ অচল করে দেবে, অবরোধ করবে আবার মানুষ হত্যা করবে। এ ধরণের হুংকার-সন্ত্রাস মানুষ পছন্দ করে না। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে চিরতরে নির্মূল করার জন্য মানুষ তৈরি হয়ে গেছে। তারা এবারো জবাব দেবে।

তিনি আরো বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে সব জেলায় একটি আওয়াজ দেখেছি, শুনেছি নৌকার বিকল্প নৌকা, নৌকায় নৌকা। সবাই উদগ্রীব হয়ে রয়েছে নৌকায় আবারো তারা ভোট দিয়ে জয়যুক্ত করে শেখ হাসিনাকে ক্ষমতায় ও এ দেশের প্রধানমন্ত্রী দেখতে চান। কারণ শেখ হাসিনা বাংলাদেশকে টেনে তুলে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন একেবারে উন্ন্নয়নে উন্নয়নে বদলে দিয়েছেন। পাশাপাশি আরেকটি দল (বিএনপি) হাজার হাজার ভাড়া করা মানুষ নিয়ে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে রাস্তায় দাঁড়িয়ে যান। আর তারা উচ্চারণ করেন কালকেই সরকার পাল্টে যাবে। যারা এমনিটি বলছেন তাদেরকে হুশিয়ারি উচ্চারণ করে মন্ত্রী আরো বলেন, এটা শেখ হাসিনার সরকার, শেখ হাসিনা জনগনকে নিয়ে চলে, কোন ষড়যন্ত্রের মাধ্যমে তিনি ক্ষমতায় আসেননি, কোন বাহুবল ও গানপাওয়ারের মাধ্যমে ক্ষমতায় আসেননি। শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন দেশের মানুষের হৃদয় জয় করে। আপনারা যারা ক্ষমতা পাল্টাতে চান, পদত্যাগের কথা বলেন তারা আগে জনগণের কাছে ক্ষমা চান। আপনারা মানুষ পুড়িয়েছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছেন,  এ দেশ এক অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিলেন, অন্ধকারে নিমজ্জিত হয়ে গেছিল বাংলাদেশ, সেখান থেকে টেনে এনে আলোকিত বাংলাদেশ গঠন করেছেন শেখ হাসিনা।

প্রধান অতিথি আরো বলেন, দেশের মানুষ ভুলেনি আর কোন ভুল করবেনা, আপনাদের (বিএনপি-জামায়াত) ক্ষমা করবেনা, মানুষ মুখ ফিরিয়ে নিয়েছেন, ভোট করলে যদি দুই একটা ভোট পান পেলেও পেতে পারেন। দেশের মানুষ এখন এগিয়ে যেতে চায়, তারা শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ ও আগামীর স্মার্ট বাংলাদেশ দেখতে চান। এরপরও ভোট করলে আবারো অন্ধকারে নিমজ্জিত হবেন। সেখান থেকে বের হওয়ার চেষ্টা করতে থাকেন বলে মন্তব্য করেন তিনি।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা পরিষদ চেয়াপরম্যান মো. শাহজান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

এদিকে এর আগে উপজেলা পরিষদের হলরুমে স্থানীয় সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা ও রাধা মদন মোহন জিউর আখড়া মন্দিরের পূজা মন্ডপ পরিদর্শন করেন মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা, জেলা প্রশাসক সুরাইয়া জাহান, পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ।

                                                   

আরও খবর

Sponsered content

Powered by