দেশজুড়ে

বিএনপির কর্মসূচি থেকে পুলিশের উপর হামলার অভিযোগ; আটক ২ ও আহত ১০

  প্রতিনিধি ২ মার্চ ২০২২ , ৭:৫২:৫৮ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাভারে বিএনপির কর্মসূচি থেকে পুলিশের উপর হামলার অভিযোগ এনে দুইজনকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ। পুলিশের দাবি বিএনপির নেতাকর্মীদের ছুড়া ইটপাটকেলের আঘাতে তাদের দুই পুলিশ সদস্য আহত হন। এদিকে, বিএনপির দাবি পুলিশের লাঠিচার্জে তাদের অন্তত ১০ জন আহত হয়েছে।

বুধবার সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সাভারের বিএনপির সাবেক সংসদ সদস্য ডাঃ সালাউদ্দিন বাবুর বাস ভবনে সমাবেশ করে ঢাকা জেলা বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী ও ঢাকা জেলা বিএনপির সভাপতি সালাউদ্দিন বাবু।

বিএনপি নেতাকর্মীরা জানান, নিত্য পন্যের মুল্য বৃদ্ধির প্রতিবাদে একটি সমাবেশ করা হয়। সমাবেশ শেষে রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক উঠে। এসময় পুলিশ তাদের মহাসড়ক থেকে সড়ে যেতে বললে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে৷ পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং আটক করে দুজনকে।

 

 

পুলিশের দাবি বিএনপি নেতাকর্মীদের ছুড়া ইটপাটকেলের আঘাতে এসআই কামরুজ্জামান ও কনস্টেবল খালেদ নামের দুই সদস্য আহত হয়েছে।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক কাজী মাইনুল ইসলাম বলেন, আমাদের দুইজন আহত আছেন। একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

এদিকে, সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল পন্ড হয়ে গেলে রুহুল কবির রিজভী ঢাকার উদ্দেশ্যে ফিরে যান।

Powered by