বাংলাদেশ

বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে : কাদের

  প্রতিনিধি ৮ মে ২০২২ , ৫:১১:৪৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে আসবে এবং অস্তিত্ব রক্ষার জন্যই তাদের নির্বাচনে আসতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে আসবে। তাদের অস্তিত্বের জন্যই তাদের আসতে হবে। আমরাও একটি শক্তিশালী বিরোধীদল সংসদে স্বাগত জানাই। বিরোধীদলের স্ট্যান্ড থাকুক। নির্বাচন ইভিএমে হবে, নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকলে ভোট নিরপেক্ষ হবে। মির্জা ফখরুলের দুশ্চিন্তার কারণ নেই।

আজ রবিবার (৮ মে) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, প্রধানমন্ত্রী খোলা মনে বলেছেন সব দল নির্বাচনে আসুক। বিএনপিসহ সব দলকে নিয়েই আমরা ভোট করতে চাই। নির্বাচন ফেয়ার হবে নিশ্চয়তা দিচ্ছি। নির্বাচিত-অনির্বাচিত বলে লাভ নেই, তাদের লোকও সংসদে আছে। সংসদে বিএনপি তার সদস্যদের পাঠিয়েছে, তারা কি অনির্বাচিত। স্পিকারও তাদের কথা বলার সুযোগ দেন। প্রধানমন্ত্রীও চান তারা আসুক। আমরাও গুরুত্ব দিচ্ছি।

তিনি বলেন, ফখরুল সাহেব নিজেই গুরুত্বহীন হয়েছেন, তিনি সংসদে থাকলে জোরালোভাবে সংসদে কথা বলতে পারতেন। একদিকে সংসদে বিএনপির এমপিও থাকবে, আবার পুনঃনির্বাচন করে প্রার্থী দেবেন।

বিএনপিকে নির্বাচনে আনার কোনো উদ্যোগ আছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা তাদেরকে নির্বাচনে আসতে বলবো। যদিও এটি বলা উচিত না। নির্বাচনে আসা তাদের অধিকার। এটা সুযোগের ব্যাপার না। তারা দেশের একটি বড় দল হিসেবে রাজনীতির আঙ্গিনায় আছেন। বিএনপি অধিকার প্রয়োগ না করলে তাদের অস্তিত্ব সঙ্কট হবে, সে ধরনের পরিস্থিতি তারা তৈরি করবে না সেটি আমার বিশ্বাস।

আওয়ামী লীগের আসন্ন সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আওয়ামী লীগের সম্মেলন হবে নিয়মিত। তিন বছর শেষ হওয়ার আগেই সম্মেলন করেছি। এবারো ডিসেম্বরে সময় শেষ হবে, সেই বিজয়ের মাসেই সম্মেলন করতে চাই। আগামী নির্বাচন ও সম্মেলনের দিকে নজর রেখেই তিনি প্রস্তুতি নিতে বলেছেন।

তিনি আরো বলেন, আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করতে বলেছেন প্রধানমন্ত্রী। ঘোষণাপত্র আপডেটট করে নির্বাচনী ইশতেহারও প্রস্তুতের জন্য গতকাল মিটিংয়ে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও খবর

Sponsered content

Powered by