দেশজুড়ে

বিজয়নগরে পাগলা কুকুরের কামড়ে ১০ জন আক্রান্ত

  প্রতিনিধি ৯ জানুয়ারি ২০২৪ , ৬:৫৯:২৬ প্রিন্ট সংস্করণ

বিজয়নগরে পাগলা কুকুরের কামড়ে ১০ জন আক্রান্ত

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় পাগলা কুকুরের কামড়ে ১০ জন আক্রান্ত হয়েছে।
সোমবার ৮ই জানুয়ারি দুপুরে উপজেলার বুধন্তি ইউনিয়নের ইসলামপুর শেখের পাড়ায় এ ঘটনা ঘটে। উক্ত ঘটনা জামাল মিয়া (৪২) নামক ব্যক্তিকে প্রথমে কামড় দেয় পরে একই কুকুরের কামড়ে কাজী সুজন (৩০),শেখ আজিজ (২৭), শেখ ইকবাল (২৮),জীবন মিয়া (৫১) ও সুজন মিয়া (২৪) সহ ১০ জন ব্যক্তিকে কামড় দিয়েছে।

এর মধ্যে ৮জন চিকিৎসা নিয়েছে বিভিন্ন হাসপাতালে। তবে সরকারি কোন হাসপাতালেই ভ্যাকসিন পায়নি আক্রান্তরা ফলে চড়া দামে ভ্যাকসিন কিনে অদক্ষ লোক দিয়ে ভ্যাকসিন গ্রহণ করেছে। আক্রান্তরা নিকটস্থ কমিউনিটি ক্লিনিকে গেলে হেলথ প্রোপাইটার মহিবুল হাসান হিমেল তাদেরকে হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পরামর্শ দেয়। পরে আহতরা নিকটস্থ মাধবপুর সদর হাসপাতালে গেলে ভ্যাকসিন পায়নাই নাই।

পরে তাদেরকে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নিতে বলা হয়। কয়েকজন আক্রান্ত বিজয়নগর হাসপাতালে গেলে কর্তব্যরত ডাক্তাররা ভ্যাকসিন নাই বলে জানিয়ে দেন এবং অন্য কোন হাসপাতাল বা দোকান থেকে ভ্যাকসিন গ্রহণ করতে বলে দেন। পরে আহতরা বিভিন্ন ফার্মেসীতে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করেন।

এ বিষয়ে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা ডা: মাছুম বলেন,আহতের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে আপাতত প্রায় দুই মাস যাবত আমাদের হাসপাতালে কোন ভ্যাকসিন না থাকার কারনে আক্রান্তদের ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়নি। দোকান বা অন্য কোন স্থান থেকে তারা ভ্যাকসিন নিয়ে আসলে দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে।হাসপাতালে ভ্যাকসিন সরবরাহের জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আরিফুল ইসলাম বলেন, কুকুরটিকে আমারে সনাক্ত করে, মেরে ফেলছি এবং মাথা কেটে ঢাকায় ল্যাব টেস্টের জন্য প্রেরণ করা হয়েছে। এছাড়া যদি ভ্যাকসিনের জন্য আমাদের সহযোগিতা নিতে চায়, তাহলে তাদেরকে ভ্যাকসিন দেওয়ার জন্য সহযোগিতা করব।

Powered by