চট্টগ্রাম

বিজয়নগরে ২য় শ্রেণীর শিক্ষার্থীকে ক্লাস করতে প্রধান শিক্ষকের বাধা !

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২২ , ৭:১২:৩৮ প্রিন্ট সংস্করণ

আলমগীর হোসেন বিজয়নগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে দ্বিতীয় শ্রেণি পড়ুয়া এক স্কুলের ক্ষুদে শিক্ষার্থীকে স্কুলে যেতে বাধাসহ নানা রকম ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে সেমড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

উপজেলার বুধন্তী ইউনিয়নের সেমড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক ক্ষুদে শিক্ষার্থীর অভিভাবক উপজেলা শিক্ষা অফিসার বরাবর প্রধান শিক্ষকের অসদাচারণের বিষয়গুলো নিয়ে অভিযোগ করেছে।

সূত্রে জানা যায়, উপজেলার সেমড়া গ্রামের বাসিন্দা মোঃ হেলাল মিয়ার কন্যা জান্নাতুল মাওয়া সেমড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী । তার শ্রেণি রোল নং- ৪৬। জান্নাতুল মাওয়া সে তার পারিবারিক একান্তই ব্যক্তিগত অসুবিধার কারণে কিছু দিন স্কুলে যেতে পারেননি। তার পরিবারের অসুবিধা কাটিয়ে উঠার পর গত ৯ নভেম্বর বিদ্যালয়ের শ্রেণি কক্ষে উপস্থিত হলে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ সাচ্চু মিয়া তার সহকারি শিক্ষককে জান্নাতুল মাওয়ার হাজিরা খাতায় উপস্তিতি নিতে বাধা প্রদান করেন। এমন কি অভিভাবককে মুঠো ফোনে অশ্লীষ ভাষায় গালিগালাজ করেন।

এ বিষয়ে শিক্ষার্থীর বাবা মোঃ হেলাল মিয়া ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সাচ্চু মিয়ার সাথে যোগাযোগ করলে প্রধান শিক্ষক জান্নাতুল মাওয়া কে তার বিদ্যালয় থেকে নিয়ে যাওয়ার কথা বলেন। এসময় জান্নাতুল মাওয়াকে বিদ্যালয় থেকে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীর বাবাকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নানা রকমভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শনসহ অকথ্য ভাষায় গালাগালি করেন।

এসব বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সাচু মিয়া অভিযোগ অস্বীকার করে ভোরের দর্পণকে বলেন, আমরা কেউ বাধা দেয়নি, সে তো আমারই বাচ্চার মত, তাকে কোন হুমকি-ধমকি দেওয়া হয়নি, মাঝে সে ক্লাসে আসার পরে আমি শুধু বন্ধের কারণ জিজ্ঞেস করেছি, তারপর দুই একদিন আসার পরে আবারও ক্লাসে আসতেছেনা।

উপজেলা শিক্ষা অফিসার শাহনাজ পারভীন বলেন, ঐ ভদ্রলোক আমার অফিসে আসছিল মৌখিক অভিযোগ নিয়ে, আমি তাকে লিখিত অভিযোগ করার জন্য বলেছিলাম, এখন আমি লিখিত অভিযোগ পেয়েছি, কালকে সহকারী উপজেলা শিক্ষা অফিসার আসবেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by