দেশজুড়ে

বিরলে কর্মহীন দুস্থ মানুষের খাদ্যসামগ্রী বিতরণ

  প্রতিনিধি ৩১ মে ২০২০ , ৮:১৭:০১ প্রিন্ট সংস্করণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে খাদ্যসংকট মোকাবলায় কোইকা-জিএনবি সিএইচডবিøউ প্রকল্প, গুড নেইবারস বাংলাদেশ বোচাগঞ্জের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বোঁচাগঞ্জ উপজেলার ৬ নং রনগাঁও ইউনিয়নের ২৫৭ জন কর্মহীন গরীব অসহায় প্রতিবন্ধী, বিধবা-বিপতœীক ও বৃদ্ধ-বৃদ্ধাদের মাঝে সামাজিক দূরত্ব নিশ্চিত করে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। রবিবার সকাল ১১টায় উপজেলার ৬নং রনগাঁও ইউনিয়নের এম, চন্ডিপুর উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিজনকে ৮ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি সোয়াবিন তেল বিতরণ করা হয়।
এ সময় ৬নং রনগাঁও ইউনিয়ন চেয়ারম্যান মো. আনিছুর রহমান, প্রকল্পের পক্ষে উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক জনাব কর্নেলিউস দালবৎ, এডমিন অফিসার কলিন্স বিশ^াস, স্বাস্থ্য কর্মকর্তা আবুল ফাত্তাহ কর্মকর্তাবৃন্দ, ইউপি সদস্য ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। ত্রাণবিতরণ প্রসঙ্গে প্রকল্প ব্যবস্থাপক বলেন-(কোইকা) কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি’র আর্থিক সহায়তায় প্রকল্পের পক্ষ থেকে ত্রাণ বিতরণের এটি প্রথম ধাপ,খাদ্য সংকট পরিস্থিতি মোকাবেলায় উপজেলার আরো ২টি ইউনিয়নেও প্রকল্পের এ ধরণের ভবিষ্যত পরিকল্পনা রয়েছে। 
উল্লেখ্য, কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এর যৌথ আর্থিক-সহযোগিতায় জিএনবি’র কোইকা-জিএনবি সিএইচডবিøউ প্রকল্প ২০১৯ সাল থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের জন্য দিনাজপুর জেলার বোচাঁগঞ্জ উপজেলার ১নং নাফানগরও ২নং ইশানিয়া ইউনিয়নে কাজ করে যাচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by