বাংলাদেশ

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৩৬

  প্রতিনিধি ২৯ জুন ২০২০ , ৮:৩২:১৭ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্কঃ রাজধানীর ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে একটি লঞ্চ ডুবির ঘটনায় ৩৬ টি মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবরীরা। আজ সোমবার সকাল ১০টা দিকে মর্নিং বার্ড নামের নৌযানটি প্রায় ১০০ যাত্রী নিয়ে মাঝ বুড়িগঙ্গায় ডুবে যায়।

মৃতদেহ উদ্ধারের বিষয়টি সোমবার সকাল সাড়ে ১১টায় ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন নিশ্চিত করেছেন।

এ ঘটনায় এখনও প্রায় ৫০ জনের মতো নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। তাদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক হাফিজুর রহমান জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, কুমিল্লা ডক এরিয়ার পাশে লঞ্চটি ডুবেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ময়ূর ২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ১০০ যাত্রী নিয়ে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।এদিকে উদ্ধার কাজে অংশ নিতে নারায়ণগঞ্জ থেকে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ রওনা দিয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ধারণা করা হচ্ছে প্রায় ৮০/১০০ জন যাত্রী ছিলেন ওই লঞ্চে। এরমধ্যে নিখোঁজ হয়ে যান প্রায় ৭০ জন।

আরও খবর

Sponsered content

Powered by