চট্টগ্রাম

বোয়ালখালীতে আগুনে পুড়লো চার বসতঘর

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ৫:০৯:৩২ প্রিন্ট সংস্করণ

বোয়ালখালীতে আগুনে পুড়লো চার বসতঘর

আগুন লেগে চট্টগ্রামের বোয়ালখালীতে চারটি বসতঘর পুড়ে গেছে। এতে অন্তত পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে বোয়ালখালী পৌরসভার আপেল আহমদ টেক সংলগ্ন পশ্চিম গোমদন্ডী ৯নং ওয়ার্ডের গোয়াজ তালুকদার বাড়িতে এ অগ্নিকান্ড ঘটে।

বোয়ালখালী পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম অগ্নি-দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আগুনে নুরুল ইসলাম (৬৫), দিদারুল আলম (৪৫), ফরিদুল আলম (৪০), মনির হোসেন (৩০)এর বসতঘর পুড়ে লন্ডভন্ড হয়ে গেছে। বাকি একটি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দারা বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার সাথে সাথে স্থানীয়রা পুকুর থেকে পানি নিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ও স্থানীয়দের সহযোগিতায় প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার মোহাম্মদ মামুন বলেন, আমরা অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ২টি কাঁচা ও ১টি সেমিপাকা বসতঘর পুড়ে গেছে বলে জানিয়েছেন তিনি।

বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, আগুন লাগার খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে ক্ষতিগ্রস্থ ভুক্তভোগীদের বোয়ালখালী পৌরসভার পক্ষ থেকে যতটুকু সম্ভব আর্থিকভাবে সহযোগিতা করা হবে এবং তাদেরকে সাময়িক খাবারের ব্যবস্থা করে দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Powered by