আন্তর্জাতিক

ব্যতিক্রমী পাকিস্তান ক্রিকেট বোর্ড

  প্রতিনিধি ২ আগস্ট ২০২৩ , ৬:১১:৩১ প্রিন্ট সংস্করণ

ব্যতিক্রমী পাকিস্তান ক্রিকেট বোর্ড

বিশ্বকাপ অংশগ্রহণের শেষ সময়ের প্রস্তুতি হিসেবে চলছে তোড়জোড়। বেশিরভাগ দেশ চূড়ান্ত দল সাজানো নিয়ে পার করছে ব্যস্ত সময়। তবে এদের মধ্যে ব্যতিক্রম পাকিস্তান ক্রিকেট বোর্ড। এখনও পর্যন্ত নিশ্চিত নয় তাদের বিশ্বকাপ অংশগ্রহণ। দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের গঠন করে দেয়া বোর্ডের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন ক্রিকেট ভক্তরা।

আগামীকাল বৃহস্পতিবার বিলওয়াল ভুট্টোর নেতৃত্বাধীন সেই কমিটির আরও একবার বৈঠকে বসবার কথা রয়েছে। আগামীকালের সেই বৈঠক থেকেই পাকিস্তানের বিশ্বকাপে অংশগ্রহণ সংক্রান্ত সিদ্ধান্ত আসতে পারে। যদিও বিশ্বকাপে অংশ নেয়ার ব্যাপারে কমিটির পক্ষ থেকে নেতিবাচক বক্তব্য আসবেনা বলে ধারণা করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। তবে, ধারণা করা হচ্ছে, দল পাঠানোর আগে ভারতে নিরাপত্তা বিষয়ক পরিদর্শক পাঠানোর সুপারিশ করতে পারে সেই কমিটি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর কাছে এই ব্যাপারে অনুমতি চাওয়া হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ এক কর্মকর্তার সূত্রে জানা যায়, বিশ্বকাপে দেশটির অংশগ্রহণ নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। কমিটিতে থাকবেন দেশটির ক্রীড়ামন্ত্রী আহসান মাজারি।

এদিকে ভারতীয় গণমাধ্যম সূত্রে খবর, বিশ্বকাপে পাকিস্তানের বেশকিছু ম্যাচের দিনক্ষণ বদলাতে পারে। আগামী ১৫ অক্টোবরের পরিবর্তে আগামী ১৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ পাকিস্তান এবং ভারতের মহারণ অনুষ্ঠিত হবে। পরিবর্তিত সূচির ব্যাপারে পিসিবির তরফে সম্মতি পাওয়া গেছে বলে দাবি পাকিস্তানের গণমাধ্যমেরও। পিসিবি জানিয়েছে, ১৪ অক্টোবর আহমেদাবাদে খেলতে তাদের কোনো আপত্তি নেই।

অন্যদিকে ক্লান্তি এড়াতে ২ দিন পিছিয়ে যেতে পারে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচও। প্রথমে প্রকাশিত সূচি অনুযায়ী, ১২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে খেলার কথা ছিল বাবর আজমদের। কিন্তু এবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে সেই ম্যাচ হবে ১০ অক্টোবর। অর্থাৎ ভারতের বিপক্ষে খেলার আগে দিন তিনেকের বিশ্রাম পেয়ে যাবে পাকিস্তান। তাই সব মিলিয়ে আর নতুন সূচি নিয়ে কোনো আপত্তি করেনি পিসিবি।

তবে শুধু দু’টি ম্যাচই নয়, শোনা যাচ্ছে, টুর্নামেন্টের আরও কয়েকটি ম্যাচের দিনক্ষণ বদলাতে পারে। সবমিলিয়ে ৬ টি ম্যাচের দিন বদলানোর আভাস দিয়েছে আইসিসি এবং বিসিসিআই। তবে, আগামী ১০ আগস্টের আগেই সেই সূচি ঘোষিত হবে। আর সব ঠিকঠাক থাকলে ১০ আগস্ট থেকে শুরু হয়ে যাবে বিশ্বকাপের টিকিট বিক্রি। অনলাইনে টিকিট কেটে নিতে পারবেন সমর্থকরা।

আরও খবর

Sponsered content

Powered by