বাংলাদেশ

ব্যাটিং বিপর্যয়ে দিন শেষ করল বাংলাদেশ

  প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০২২ , ৫:৩৬:৪৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

চরম ব্যাটিং বিপর্যয়ে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ। ভারতের করা প্রথম ইনিংসে ৪০৪ রানের জবাবে স্বাগতিকরা ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান করেছে। এখনও তারা ২৭১ রানে পিছিয়ে রয়েছে।

বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদবের তোপে শুরু থেকেই উইকেট হারাতে থাকে। সর্বোচ্চ ২৮ রান করা মুশফিকুর রহিম যাদবের বলে এলবি হন। লিটন দাস ২৪ রান করে সিরাজের বলে বোল্ড হন। অভিষেক হওয়া ওপেনার জাকির আলী ২০ রান করে সিরাজের শিকার হন। দলের হয়ে আর কেউই সেভাবে দাঁড়াতে পারেননি।

নবম উইকেট জুটিতে অবশ্য বাংলাদেশকে কিছুটা স্বস্তি দেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন। এই জুটিই দলকে দ্বিতীয় দিন অলআউটের হাত থেকে বাঁচিয়ে দেয়। তারা ৩১ রান তুলে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। মিরাজ ১৬ ও এবাদত ১৩ রানে রয়েছেন।

ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ ৪টি ও সিরাজ ৩টি উইকেট পেয়েছেন।

এর আগে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ে ভারত। সফরকারীরা চট্টগ্রামে আগে ব্যাট করে অলআউট হয়ে তুলেছে ৪০৪ রান। প্রথম দিনে ২৭৮-এর সঙ্গে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে লোকেশ রাহুলের দল সংগ্রহ করেছে ১২৬ রান। প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন চেতেশ্বর পূজারা।

চট্টগ্রামে দ্বিতীয় দিনের প্রথম সেশন থেকেই ব্যাট হাতে লড়ে যাচ্ছিল ভারতীয় ব্যাটাররা। শুরুতে বাংলাদেশকে আজ প্রথম ব্রেক থ্রো এনে দেন পেসার এবাদত হোসেন। ৮৬ রান করা শ্রেয়াস আয়ারকে ফেরান পেসার তিনি, তখন ভারতের স্কোর ৭ উইকেটে ২৯৩ রান।

এরপর কুলদ্বীপ যাদবকে নিয়ে ৯২ রানের জুটি গড়েন রবিচন্দ্রন অশ্বিন। সেই জুটি ভেঙেছেন মেহেদী হাসান মিরাজ। ৫৮ রান করা অশ্বিনকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি।

অশ্বিন আউট হওয়ার পর অবশ্য কুলদীপও বেশিক্ষণ টিকতে পারেননি। পরের ওভারেই তাইজুল এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তাকে (৪০)। ১৩৩.৫ ওভারে ভারত অলআউট হয় ৪০৪ রানে।

টাইগারদের হয়ে সর্বোচ্চ চারটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ।

আরও খবর

Sponsered content

Powered by