আন্তর্জাতিক

ভারতে ঈদের নামাজ পড়ায় ২ হাজার মুসল্লির বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৬:৩১:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

সড়কে ঈদের নামাজ পড়ায় ভারতের উত্তর প্রদেশের কানপুর ও আলিগড়ের বিভিন্ন থানায় অন্তত ২ হাজার মুসল্লির ‍বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এরমধ্যে কানপুরের বাজারিয়া, বাবু পুরওয়া ও জাজমাউ পুলিশ স্টেশনে আলাদাভাবে তিনটি মামলা দায়ের করা হয়। তবে এসব মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

গত শনিবার (২২ এপ্রিল) ভারতে ঈদুল ফিতর উদযাপিত হয়। ঈদের দিন কানপুরের ঈদগাহে লোকজনের নামাজ সিসিটিভি ক্যামেরায় ধারণ করেছে পুলিশ।

নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা বলেছেন, ‘রাস্তায় কারা নামাজ পড়ছেন তা ওই ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করা হবে, তারপর তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে, পুলিশের পদক্ষেপে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সদস্য মোহাম্মদ সুলাইমান। তিনি বলেন, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে তাদেরকে টার্গেট করা হয়েছে।

তিনি বলেন, ঈদের দিন ঈদগাহে দেরি করে আসায় কিছু মানুষ ঈদগাহের ভেতরে জায়গা পাননি; সেজন্য তারা রাস্তায় নামাজ আদায় করেছেন।

মোহাম্মদ সুলেমান বলেন, সিনিয়র সাব ইন্সপেক্টর (এসএসআই) ওমবীর সিংয়ের অভিযোগের ভিত্তিতে ঈদগাহ ব্যবস্থাপনা কমিটির কিছু সদস্যসহ ১০০০-১৫০০ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে বাজারিয়া থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।

 

ওমবীর সিং তার অভিযোগে বলেছেন, ১৪৪ ধারা লঙ্ঘন করে ঈদের নামাজ পড়ার আহ্বান জানানোর সাথে সাথে বিপুল সংখ্যক মুসল্লি রাস্তায় নামাজ পড়তে হাজির হন।

সূত্র : এনডি টিভি ও কওমি নিউজ

আরও খবর

Sponsered content

Powered by