রংপুর

ঠাকুরগাঁওয়ে রোড ডিভাইডারের খুটির এলইডি বাল্বে আলোর ঝলকানি

  প্রতিনিধি ২০ অক্টোবর ২০২০ , ৩:০৭:৩৭ প্রিন্ট সংস্করণ

মো. আসাদুজ্জামান শামিম, ঠাকুরগাঁও :

ঠাকুরগাঁওয়ে শহরের পুরাতন বাসষ্ট্যান্ড হতে বালিয়াডাঙ্গী মোড় পর্যন্ত ৬ কিলোমিটার রাস্তার ডিভাইডারে নয়নাভিরাম বৈদ্যুতিক খুঁটি স্থাপনের কাজ শেষ করে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। সোমবার রাতে ডিভাইডারের বাল্বগুলিতে বৈদ্যুতিক সংযোগ দেওয়ার পর পরই পুরো শহরের দৃশ্য পাল্টে যায়।

আলোকিত হয়ে ওঠে পুরো সড়ক। যখন রাত দিন হয়ে যায়। আর এই বিদ্যুতের আলোয় খুশিতে আত্মহারা শহরবাসী। রাতে আলোকিত শহর দেখতে বিভিন্ন বয়সী মানুষের ভিড় লক্ষ্য করা যায় সড়কটিতে। অনেক রাত পর্যন্ত তারা সড়কটির উল্লেখিত অংশে ঘোরাঘুরি করে ছবি তুলেছেন এবং ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে স্থানীয় সংসদ ও সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

ঠাকুরগাঁও সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনসুরুল আজিজ বলেন, প্রকল্পটি বাস্তবায়ন প্রায় শেষের দিকে। এখন থেকে সন্ধ্যার পর সড়কে চলাচলরত পথচারী ও যানবাহন স্বাচ্ছন্দ্য ও নিরাপদে চলাচল করতে পারবে। ফলে সড়কের সৌন্দয্য বৃদ্ধির পাশাপাশি দুর্ঘটনা প্রতিরোধসহ নানা অনাকাঙ্খিত কর্মকান্ড প্রতিরোধ সম্ভব হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় জানান, বর্তমান সরকারের সময়েই দেশের যে উন্নয়ন হয়েছে তার একটা বহিপ্রকাশ হচ্ছে আমাদের শহরের এ আলোকিতকরণ প্রকল্প। মুজিববর্ষের অঙ্গিকার বাস্তবায়ন হওয়ায় তিনি স্থানীয় সংসদ সদস্যসহ সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

সদর উপজেলা আ’লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো জানান, খুব দ্রুত সময়ে কাটি সমাপ্ত হলো। এখন থেকে রাতে পুরো শহরের দৃশ্য পাল্টে যাবে। শুধু লাইটিং নয়; সরকার ঠাকুরগাঁও জেলায় আশাতীত উন্নয়ন করেছে এবং করছে বলে তিনি জানান।

উল্লেখ্য যে, মুজিববর্ষে পৌর বাসীকে আলোকিত সড়ক উপহার দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্থানীয় সড়ক ও জনপদ বিভাগ রাস্তায় খুটি স্থাপনের মাধ্যমে লাইটিংয়ের কাজ সম্পন্ন করে।

পিরিওডিক মেইনটেইনেন্স প্রোগ্রাম (পিএমপি স্ট্রিট লাইট) প্রকল্পের আওতায় শহরের পুরাতন বাসস্টান্ড হতে বালিয়াডাঙ্গী মোড় পর্যন্ত প্রায় সাড়ে ৬ কিলোমিটার দীর্ঘ রোড ডিভাইডারের মাঝখানে ২৬০টি নয়নাভিরাম বৈদ্যুতিক খুঁটি স্থাপন করা হয়। দৃষ্টিনন্দন দ্বিমুখী এসব খুঁটিতে দুটি করে এলইডি বাল্ব লাগানো হয়। এতে ৪ কোটি ১৬ লক্ষ টাকা ব্যয়ে প্রকল্প কাজ তত্ত্বাবধান করছে জেলা সড়ক ও জনপথ বিভাগ।

আরও খবর

Sponsered content

Powered by