বাংলাদেশ

ভাসানচরে রোহিঙ্গা শরণার্থীদের পাশে প্রখ্যাত গায়ক মাহের জেইন

  প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২২ , ৫:২৩:৩০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

ভাসানচর দ্বীপে আনন্দে ভরপুর, ব্যতিক্রমী দুইটি দিন উদযাপন করেছে রোহিঙ্গা শরণার্থীরা। তাদের এই আনন্দের মূল উৎস ছিল প্রখ্যাত সুইডিশ- লেবানিজ মুসলিম সিঙ্গার মাহের জেইন। মাহের জেইনের পারফর্মেন্স তারা সেখানে উপভোগ করেছে বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে। তার মিস্টি মধুর গানের তালে মেতে উঠেছিল ১০ হাজারেরও বেশি শরণার্থী দর্শক ।

বিশ^কাপ ফুটবলের আনন্দকে আরো বহুগুনে বাড়িয়ে দিতে গত মঙ্গলবার তিনদিনের সফরে বাংলাদেশে আসেন শিল্পি মাহের জেইন এবং তার সঙ্গীরা। ভাসানচরে কাতার চ্যারিটি এবং কাতারের আরো কয়েকটি সহযোগী সংস্থার উদ্যোগে স্থাপিত ‘ফান জোনে’ গান পরিবেশন করেন তিনি।

ভাসানচরে পৌঁছার পর মাহের জেইন ও তার সঙ্গীদের উষ্ণ অভর্থনা জানান রোহিঙ্গা ক্যাম্পের সরকারি কর্মকর্তারা।

মাহের জেনই দুইটি ফান জোনে গান পরিবেশন করেন যার একটি ছিল শুধুমাত্র নারী ও শিশুদের জন্য। মাহের জেইন যখন তার প্রিয় গান ‘তাহাইয়া’ পরিবেশন করেন তখন আনন্দে ফেটে পরেন শরণার্থীরা। তার কন্ঠে কন্ঠ মিলিয়ে আওয়াজ তোলেন ছোট-বড়, যুবক-বৃদ্ধ সবাই। শিল্পী মাহের জেইনও মিশে যান দর্শকদের এই আনন্দপূর্ণ সময়ের সাথে।

গান পরিবেশনের পর ফান জোনে স্পেন বনাম মরক্কোর খেলা উপভোগ করেন মাহের জেইন। মাহের জেইন ছিলেন মরক্কোর সাপোর্টার। মরক্কো খেলায় বিজয়ী হওয়ার খুশিতে তিনি আবারো একটি গান পরিবেশন করেন।

মাহের জেইন ভাসানচরে রোহিঙ্গা শরণার্থীদের সাথে ফুটবল খেলায়ও অংশ নেন। অসহায় রোহিঙ্গাদের সাথে ছবি তোলেন।

ভাসানচর থেকে ঢাকায় ফিরে রাজধানীর একটি হোটেলে গতকাল মাহের জেইন তার অভিজ্ঞতা বিনিময় করেন ও আগামী দিনে শরণার্থীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘মানুষ হিসেবে সবারই দায়িত্ব শরণার্থীসহ প্রান্তিক জনগোষ্ঠীর পাথে থাকা। যাতে তারা একটি মর্যাদাপূর্ণ জীবন-যাপন কাটাতে পারে।’
একজন সঙ্গীত শিল্পী হিসেবে মাহের জেইন নিজেও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের অসহায় শরণার্থীদের দুর্ভোগ নিরসনে সচেতনতা তৈরিতে দৃঢ়ভাবে কাজ করবেন বলে জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাওকেনিং কোম্পানির সিইও শরীফ বান্না, ইউএনএইচসিআর’ এর বাংলাদেশ প্রতিনিধি জোহানেস ভান দের কালাউই, কাতার চ্যারিটির কান্ট্রি ডিরেক্টর আমিন হাফিজ ওমর।

আরও খবর

Sponsered content

Powered by