আন্তর্জাতিক

মহানবীকে কটূক্তি: ভারতকে আল-কায়েদার হুমকি

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ৫:৪৩:৪৩ প্রিন্ট সংস্করণ

পুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশাকে নিয়ে “অবমাননাকর” মন্তব্য করেন..

ভোরের দর্পণ ডেস্ক:

চিঠিতে দাবি করা হয়েছে, সারা বিশ্বের মুসলিমদের হৃদয় থেকে রক্তক্ষরণ হচ্ছে, তারা প্রতিশোধ নিতে চায়।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশাকে নিয়ে “অবমাননাকর” মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে।

পরে বিজেপির দিল্লি শাখার গণমাধ্যমপ্রধান নবীন কুমার জিন্দাল মহানবীকে নিয়ে একই ধরনের একটি টুইট করেন। এই টুইটের জেরে পরিস্থিতি উত্তাপ্ত হলে তিনি টুইটটি মুছে দেন। অপরদিকে নূপুর শর্মাও তার বক্তব্য প্রত্যাহার করেন।

ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাতে থাকে আরব বিশ্ব। ওমান, কাতার, কুয়েত, ইরান ও সৌদি আরব, পাকিস্তান, আফগানিস্তান এ বিষয়ে সোচ্চার হয়ে ওঠে। দেশগুলো সংশ্লিষ্ট রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদলিপি হস্তান্তর করে এবং ভারত সরকারকে এ ঘটনায় প্রকাশ্যে নিন্দা প্রস্তাবের আহ্বান জানায়। এছাড়া মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের নিন্দা জানিয়েছে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)।

এবার এ ঘটনায় আল কায়েদা ভারতকে হুমকি দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদসংস্থা এএনআই।

প্রতিবেদনে বলা হয়, আল-কায়েদা ইন দ্য সাবকন্টিনেন্ট (একিউআইএস) একটি চিঠি লিখে দাবি করেছে, “গেরুয়া সন্ত্রাসবাদীরা যেন দিল্লি, মুম্বাই, উত্তরপ্রদেশ ও গুজরাটে তাদের শেষ সময়ের জন্য অপেক্ষা করে।”

চিঠিতে আরও বলা হয়েছে, “মহানবী(সা:)-কে যারা অপমান করেছে, মর্যাদাহানি করেছে, তাদের উড়িয়ে দিতে আমরা আমাদের সন্তানদের শরীরে বিস্ফোরক বেঁধে দেব। তাদের কেউ বাঁচাতে পারবে না। তারা যতই দুঃখপ্রকাশ করুক না কেন, কোনো লাভ হবে না।”

চিঠিতে দাবি করা হয়েছে, সারা বিশ্বের মুসলিমদের হৃদয় থেকে রক্তক্ষরণ হচ্ছে। তারা প্রতিশোধ নিতে চায়।

এতে আরও বলা হয়, “আমরা মহানবী(সা:)-র মর্যাদা রক্ষা করার জন্য লড়াই করব। আমরা বাকিদের কাছেও আবেদন জানাচ্ছি, তারাও যেন লড়াই করেন, মহানবী(সা:)-র মর্যাদা রক্ষার জন্য জীবন দেন।”

এদিকে দিল্লি পুলিশের কাছে নূপুর শর্মা অভিযোগ করেন, তাকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। সংবাদসংস্থা পিটিআই জানায়, এই পরিপ্রেক্ষিতে নূপুর শর্মার নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এর পাশাপাশি নূপুরকে নোটিশ পাঠিয়েছে মুম্বাই পুলিশ। থানেতে নূপুরের নামে একটি এফআইআর করা হয়েছে, তারই পরিপ্রেক্ষিতে তার বক্তব্য রেকর্ড করার জন্য আগামী ২২ জুন নূপুরকে ডেকেছে মুম্বাই পুলিশ।

আরও খবর

Sponsered content

Powered by