ঢাকা

মাদারীপুরে গাছের সাথে শত্রুতা

  প্রতিনিধি ২৫ মে ২০২১ , ৭:৪৪:২১ প্রিন্ট সংস্করণ

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধের জেরে বিভিন্ন প্রজাতির তিন শতাধিক গাছ কেটে শত্রুতা উদ্ধার করেছে প্রতিপক্ষের লোকজন। গতকাল মঙ্গলবার সকালে কালকিনি উপজেলার নবগ্রাম ইউনিয়নের পশ্চিম শশিকরে এ ঘটনা ঘটে। পুলিশ ও ক্ষতিগ্রস্থরা জানান, পশ্চিম শশিকর গ্রামের মিন্টু লাল সরকারের সাথে একই এলাকার সমির হালদারের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে।

এরই জেরে সকালে সমির তার ৩০ থেকে ৪০জন সমর্থক নিয়ে মিন্টুর জমির তিন শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কর্তণ করে বলে অভিযোগ ভুক্তভোগীর। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছে ডাসার থানা পুলিশ। ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

ক্ষতিগ্রস্থ মিন্টু লাল সরকার জানান, জমি নিয়ে বিরোধের জেরেই ২শ’ ৭০ টি মেহগনি গাছ, ১৬টি কলা, ৪টি সুপারি, লেবু ৫টি, কাঁঠাল ১০টি, পেঁপেঁ গাছ ৩টিসহ তিনশ’ ৩০টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলা হয়েছে। অভিযুক্ত সমির বলেন, এ জমিতে আমরাও ভাগ পাবো তাই আমরা আমাদের গাছ কেটেছি। মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার অফিসার ইনচার্জ মো. হাসানুজ্জামান জানান, গাছ কর্তনের ঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by