দেশজুড়ে

মা হয়েছেন সীতাকুণ্ডের সেই ভারসাম্যহীন নারী

  প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২২ , ৪:৫৩:৫৯ প্রিন্ট সংস্করণ

কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড (চট্টগ্রাম):

চট্টগ্রামের সীতাকুণ্ডে গত ৩ আগষ্ট গর্ভবতী এক মানসিক ভারসাম্যহীন নারীকে ডাস্টবিন থেকে উদ্ধার করে ঢাকার একটি আশ্রয় কেন্দ্রে পাঠায় সীতাকুণ্ডের মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “গরীবের বন্ধু ফাউন্ডেশন”। সেই নারী এবার মা হয়েছে । বুধবার রাতে ওই নারী এক ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছে। তবে এ সন্তানের বাবা হয় নি কেউ।

জানা যায়, বেশ কিছুদিন যাবত সীতাকুণ্ডের পৌর সদরের শেখপাড়া এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ময়লা-আবর্জনার ভাগাড়ে এক মানসিক ভারসাম্যহীন নারী গর্ভবতী অবস্থায় ঘুরাফেরা করছিলো। বিষয়টি দৃষ্টিগোচর হয় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গরীবের বন্ধু ফাউন্ডেশনের সভাপতি পাগলের বন্ধু খ্যাত মোঃ তাহেরের। পরে সংগঠনের সদস্যরা এই নারীকে ময়লার স্তূপ থেকে উদ্ধার করে ডাক্তারকে দেখানো হলে ডাক্তার জানান, নারী নয় মাসের গর্ভবতী।

পরে সংগঠনের সদস্যরা স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম ও ইউএনও মোঃ শাহাদাত হোসেনের সহযোগিতায় ঢাকার আপন নিবাস বৃদ্ধাশ্রমে পাঠানো হয়। এরপর নারীটিকে সুচিকিৎসা দিয়ে বৃদ্ধাশ্রমে মিল্টন সমাদ্দরের অধীনে রেখে সুস্থ্যভাবে গর্ভপাত করা হয় বলে জানান গরীবের বন্ধু ফাউন্ডেশনের সভাপতি পাগলের বন্ধু মোঃ তাহের। বর্তমানে মা ছেলে দু’জনই সুস্থ্য আছে।

Powered by