চট্টগ্রাম

মিরসরাইয়ে শিক্ষা উপকরণ বিতরণ

  প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৪৬:৪৬ প্রিন্ট সংস্করণ

মিরসরাইয়ে শিক্ষা উপকরণ বিতরণ

মিরসরাইয়ে ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন স্বপ্নের মিরসরাইয়ের উদ্যোগে ১২০ মাদ্রাসা শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মিরসরাই উপজেলার লতিফিয়া কামালিয়া মাদ্রাসায় এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 

আনুষ্ঠানিকভাবে শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লতিফিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা একরামুল হক। এ সময় সামাজিক সংগঠন স্বপ্নের মিরেশ্বরাই এর প্রতিষ্ঠাতা রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী ব্যাবসায়ী সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক সংগঠন শান্তি নীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাংবাদিক মোঃ আশরাফ উদ্দিন ও প্রবাসী দেলোয়ার হোসেন প্রমুখ। 

মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসার শিশু শ্রেণী থেকে শুরু করে একাদশ শ্রেণী পর্যন্ত প্রতি শ্রেণীর ১০ জন করে মোট ১২০ জনের মাঝে খাতা ও কলম বিতরণ করা হয়েছে। 

স্বপ্নের মীরসরাই এর প্রতিষ্ঠাতা সমাজকর্মী সাখাওয়াত হোসেন বলেন, মানুষের ৫ টি মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা নিয়ে কাজ করছে এই সংগঠন। দরিদ্র ও ক্ষুধার্ত মানুষের মাঝে খাদ্য বিতরণ, বস্ত্রহীনদের মাঝে বস্ত্র বিতরণ, গৃহহীনদের গৃহনির্মাণে সহায়তা করে আসছে।

এছাড়া দরিদ্র ও পঙ্গুদের চিকিৎসায় বিনামূল্যে ঔষধ সরবরাহ ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষার প্রনোদনায় শিক্ষা উপকরণ বিতরণ করে আসছে। ২০১৯ সাল থেকে স্বপ্নের মিরসরাই বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

আরও খবর

Sponsered content

Powered by