ঢাকা

মুক্তিযোদ্ধা আকবর কাজীর মৃত্যুবার্ষিকী পালন

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২১ , ৭:৫৩:৩৯ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মানবিক পুলিশ অফিসার বীর মুক্তিযোদ্ধা মরহুম আকবর হোসেন কাজীর ১২ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

১৯৫৩ সালের ১লা জানুয়ারি গোপালগঞ্জ সদর উপজেলার ৭নং উরফি ইউনিয়নের ডুমদিয়া গ্রাম নিবাসী সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সদস্য ক্ষুদ্র ব্যবসায়ী সৈয়দ আলী কাজীর ঘরে জন্মগ্রহণ করেন তিনি। তৎকালীন পাকিস্তান বোর্ডের অধীনে তিনি ১৯৬৮ সালে পাইকান্দি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৭০ সালে কাইদ-ই- আজম মেমোরিয়াল কলেজ (বর্তমান সরকারি বঙ্গবন্ধু কলেজ) থেকে এইচএসসি পাস করে একই শিক্ষা প্রতিষ্ঠানে ডিগ্রীতে ভর্তি হন।

পরবর্তীতে, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে তিনি অন্যদের ন্যায় মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেন। দেশ স্বাধীনের পর তিনি শিক্ষকতা পেশা ছেড়ে তার ভাগ্নে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মোল্লার অনুরোধে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

২০০৯ সালে যশোর জেলার বেনাপোল স্থলবন্দরে ওসি ইমিগ্রেশন পদে কর্মরত থাকাকালীন সময়ে ১০ই এপ্রিল রোজ শুক্রবার হঠাৎ তিনি অসুস্থ হন। পরবর্তীতে যশোর পুলিশ হাসপাতালের অ্যাম্বুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়ার পথে ফরিদপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র সন্তান ও এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গিয়েছেন।

এদিকে মরহুমের ১২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার বড় ও মেঝপুত্র গোপালগঞ্জে গণমাধ্যমকর্মী কে এম শফিকুর রহমান ও কে এম সাইফুর রহমান পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফিরাত কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন।

এ উপলক্ষে গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী জামে মসজিদ ও তার নিজ গ্রাম ডুমদিয়া জামে মসজিদে শনিবার যোহর নামাজ আদায় শেষে তার রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

আরও খবর

Sponsered content

Powered by