বাংলাদেশ

মৃত্যু ২১ জনের মধ্যে ১৪ জন ঢাকার

  প্রতিনিধি ১৯ মে ২০২০ , ৩:৫০:৪১ প্রিন্ট সংস্করণ

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে।
যার মধ্যে ১৪ জন ঢাকার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ৩৭০ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বয়স ভিত্তিতে মৃত্যুবরণকারীদের বয়স ভিত্তিক পরিসংখ্যান হলো, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ এর মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন। ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন ও চট্টগ্রাম বিভাগে ৪ জন মারা যায়, ময়মনসিংহ বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় ১২৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ১২১ জন। এছাড়া ২৪ ঘণ্টা সুস্থ হয়েছে ৪০৮ জন। মোট সুস্থ হয়েছে চার হাজার ৯৯৩ জন। সুস্থের হার ১৯.৮৮ শতাংশ ও মৃত্যু হার ১.৪৭ শতাংশ।

আজ মঙ্গলবার দুপুরে করোনার সর্বশেষ অবস্থা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এছাড়াও তিনি বআপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়। সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

আরও খবর

Sponsered content

Powered by