বাংলাদেশ

মেট্রোরেল উদ্বোধন: কাল ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২২ , ৭:২২:৫৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

রাজধানী ঢাকায় শুরু হয়েছে নতুন যুগের সূচনা। দেশের প্রথম মেট্রোরেল সেবা আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে বুধবার (২৮ ডিসেম্বর)। মেট্রোরেল চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাত্রসমাজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ শোভাযাত্রা আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আগামীকাল ২৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এ আনন্দ শোভাযাত্রা শুরু হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত প্রতিটি ইউনিটকে সুবিধাজনক সময়ে আনন্দ শোভাযাত্রার আয়োজন করার নির্দেশ দেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেট্রো রেল চালু করে পৃথিবীর উন্নয়ন ইতিহাসের রোল মডেল, বাংলার মানুষের আশা-আকাঙ্ক্ষার একমাত্র ঠিকানা, দেশরত্ন শেখ হাসিনা সমৃদ্ধি ও সম্ভাবনার যে দুয়ার খুলে দিয়েছেন, তাতে এদেশের ছাত্রসমাজ এবং তরুণ প্রজন্ম কৃতজ্ঞতা প্রকাশ করছে। ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে স্বতঃস্ফূর্তভাবে এই কৃতজ্ঞতা প্রকাশের সুযোগ করে দিতে বাংলাদেশ ছাত্রলীগ একটি আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‍‍`বাংলাদেশ ছাত্রলীগ মনে করে কাঙ্ক্ষিত মেট্রো রেলের যাত্রা নগরীর গণপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনবে, মানুষের মূল্যবান সময় সাশ্রয় হবে, জ্বালানি তেল ও গ্যাসের ব্যবহার কমে যাওয়ায় পরিবেশ দূষণ হ্রাস পাবে, শিক্ষার্থীরা সহজ ও সুলভে যাতায়াত করতে পারবে, যাতায়াতে সময় কম ব্যয় হওয়ায় তরুণরা পড়াশুনা খেলাধূলা সাহিত্যচর্চা ও সৃষ্টিশীল কর্মকাণ্ড পরিচালনায় অধিক সময় পাবে, মানসিকভাবে উৎফুল্ল থাকবে।

মেট্রো রেলের ভাড়া পরিশোধে ডিজিটাল ব্যবস্থা চালু করায় তা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের উদ্যোগকে গতিশীল করবে। দেশের আর্থিক সমৃদ্ধি ঘটবে, কর্মসংস্থান বৃদ্ধি পাবে, ছাত্র ও তরুণরা অধিক হারে অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারবে বলে এতে উল্লেখ করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by