বাংলাদেশ

২৭ জুলাই ‘শান্তি সমাবেশ’ করবে আওয়ামী লীগের ৩ সংগঠন

  প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ৭:৫১:১০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

আগামী ২৭ জুলাই ‘শান্তি সমাবেশ’ করবে আওয়ামী লীগের ৩ সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। । বিএনপি-জামায়াতের ‘নৈরাজ্যের প্রতিবাদে’ এই সমাবেশ ডাকা হয়েছে বলে জানিয়েছে তারা।

আজ সোমবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এই কর্মসূচি ঘোষণা করেন।

মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘যে গোষ্ঠী বাংলাদেশের বিরুদ্ধে, বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে, বিশেষ করে বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে- সেই গোষ্ঠী হলো বিএনপি-জামায়াত। তারা একটি দেশবিরোধী শক্তি। সেই বিএনপি-জামায়াতের হত্যা-ষড়যন্ত্র, নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে আগামী ২৭ জুলাই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।’

ঢাকায় মহাসমাবেশের দিন ক্ষমতাসীনদের পাল্টা কর্মসূচি দিয়ে সরকার দেশে সংঘাত সৃষ্টি পাঁয়তারা করছে বলে মনে করেন বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে, ২৭ জুলাই মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

একই সমাবেশ ডাকাকে সংঘাত সৃষ্টির চেষ্টা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আগামী বৃহস্পতিবার সমাবেশ উপলক্ষে বিএনপির যৌথ সভা শেষে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘সরকারের বিশেষ ব্যক্তিরা উসকানিমূলক কথা বলছেন এবং একই সঙ্গে কাজও করছেন। যেমন যুবলীগের কর্মসূচি ছিল ২৪ জুলাই, আমাদের কর্মসূচি ঘোষণার পর সেটা পরিবর্তন করে ২৭ জুলাই করা হয়েছে। এটা পরিষ্কার একটা সংঘাতমূলক অবস্থা সৃষ্টি করতে তারা এটা করেছে; কোনো মতেই গ্রহণযোগ্য হতে পারে না। পরিষ্কার কথা, যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তার সমস্ত দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে।’

আরও খবর

Sponsered content

Powered by