বিনোদন

মেয়েকে নিয় বইমেলায় মিথিলা

  প্রতিনিধি ২৮ মার্চ ২০২১ , ৬:০৬:২২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

 

মডেল, অভিনেত্রী ও উপস্থাপক রাফিয়াত রশিদ মিথিলার ভ্রমণবিষয়ক বই ‘তানজানিয়ার দ্বীপে’। গতকাল বিকেল ৫টায় অমর একুশে বইমেলার শিশু চত্বরে লাইট অফ হোপের স্টলে বইটির মোড়ক উন্মোচন হয়। মোড়ক উন্মোচনের সময় মেয়ে আইরা তেহরীম খানকে নিয়ে উপস্থিত ছিলেন মিথিলা। তাদের সঙ্গে ছিলেন লেখক, নাট্যকার ও সাংবাদিক আনিসুল হক। ‘তানজানিয়ার দ্বীপে’ এই সিরিজেরই প্রথম গল্প ‘আইরা আর মায়ের অভিযান’।

সামাজিক যোগাযোগমাধ্যমে মিথিলা লিখেছেন, আইরা ও মায়ের অভিযান ‘তানজানিয়ার দ্বীপে’ প্রকাশিত হলো বইমেলায়। বইটির মোড়ক উন্মোচনের পর আনিসুল হক বলেন, ‘অনেকদিন ধরেই মিথিলার ফেসবুকে বইটির কভার পাতাটি ঘুরছিল। এটি দেখার আগ্রহ জন্মে আমার। বইটির প্রকাশনা অনেক সুন্দর হয়েছে। আশা করি, বইটির ভেতর ভালো কিছুই পাবো।’

মিথিলা জানান, সিরিজটির মূল বিষয়বস্তু সাত বছরের মেয়ে আইরার চোখে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ এবং সেসব স্থান থেকে বিভিন্ন বিষয় শেখাকে ঘিরে। গল্পটি আইরার চোখ দিয়ে লেখা। এর মধ্যে ‘তানজানিয়ার দ্বীপে’ ছয় বছর থেকে ১২ বছর বয়সী শিশুদের উপযোগী।

 

‘তানজানিয়ার দ্বীপে’ গ্রন্থের মূল চরিত্র আইরা ও তার মা মিথিলাকে আঁকা হয়েছে তাদের মতো করেই। ৩৬ পাতার বইটির প্রতিটি পাতা রঙিন। ছবিগুলো এঁকেছেন মহাইমেনুল রাকিব। তিনি ব্র্যাক বাংলাদেশে মিথিলার সহকর্মী।

Powered by